আট বছরে পা রাখল শনিবারের চিঠি

সোমবার, ২২ নভেম্বর ২০২১

আট বছরে পা রাখল শনিবারের চিঠি
প্রথম উদ্ভোধনী অনুষ্ঠানে সম্পাদকের ছেলেমেয়ে ও পত্রিকার একজন শুভাকাঙ্খী মোহাম্মদ আলি হোসেন [ ফাইল ছবি ]

আজ ২২ নভেম্বর ২০২১ । ২০১৪ সালের এই দিনে স্থানীয় একটি বাঙালি রেস্তোরার উদ্ভোধনীর মধ্যে দিয়ে এ ওয়েব পোর্টালের যাত্রা শুরু হয় । সে হিসেবে ৭ বছর পূর্ণ করে ৮ বছরে পা রাখল শনিবারের চিঠি বা The Saturdaynews.com ।

হাটি হাটি পা পা করে এগিয়ে যাওয়া নিউজ পোর্টালটি এখন বিশ্বব্যাপি বাংলা ভাষাভাষি পাঠকদের কাছে বেশ সমাদৃত। লেখকদের সক্রিয়তা এবং পাঠকদের ভালোবাসা এই জনপ্রিয়তা এনে দিয়েছে।


পোর্টালের উদ্ভোধনী অনুষ্ঠানে যারা কাছে ছিলেন তাদের অনেকেই আজ কাছে নেই । যেমন রণজিৎ বিশ্বাস, সালাউদ্দিন জামিল । বর্ষপূর্তির এই দিনে আমি শ্রদ্ধাভরে তাদের স্মরণ করি এবং তঁদের বিদেহী আত্নার মাগফেরাত কামনা করি ।

আমি স্থানীয় সম্পাদক একটি সংগঠনের সাথে যুক্ত ছিলাম । সেই সংগঠনের কর্তা ব্যক্তিরা মনে করছিলেন পোর্টালটি তাদেরই মুখপত্র হিসেবে কাজ করবে । কিন্তু না,  সে দিকে পা না দিয়ে শুরু থেকে নিরপেক্ষ,বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে বদ্ধপরিকর হয় অনলাইন ভিত্তিক এই সংবাদ মাধ্যমটি। এ জন্য সেই সংগঠনের পক্ষ থেকে হুমকি ধামকিও এসেছে বহু । সে হুমকি ধামকি উপেক্ষা করে যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের আটলান্টা থেকে নিয়মিত প্রকাশিত হচ্ছে  তার নিজস্ব গতিতে  এবং ভবিষ্যতেও এর ধারাবাহিকতা বহাল থাকবে ।

প্রতিষ্ঠার পর থেকে তথ্যপ্রযুক্তির উৎকর্ষ ও আধুনিকায়নের সঙ্গে মিল রেখে এগিয়ে  যাচ্ছে শনিবারের চিঠি বা thesaturdaynews .com। যুগের সঙ্গে তাল মিলিয়ে পাঠকদের পছন্দ ও চাহিদার প্রতি নজর রেখে এরই মধ্যে দুবার সাজসজ্জায় পরিবর্তন এনেছে অনলাইন পত্রিকাটি। ভবিষ্যতে এগিয়ে থাকতে গবেষণা অব্যাহত রেখেছে প্রতিষ্ঠানের উন্নয়ন ও গবেষণা বিভাগের কর্মীরা।

সপ্তম বর্ষপূর্তি উপলক্ষে শনিবারের চিঠির  লেখক, পাঠক, বিজ্ঞাপনদাতা ও শুভানুধ্যায়ীদের প্রতি রইল  অফুরন্ত  শুভেচ্ছা ।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১২:৩৮ অপরাহ্ণ | সোমবার, ২২ নভেম্বর ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com