বাগেরহাট প্রেসক্লাবের সাবেক সভাপতির ৮১ বছর বয়সে ইন্তেকাল

বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১

বাগেরহাট প্রেসক্লাবের সাবেক সভাপতির ৮১ বছর বয়সে ইন্তেকাল
সদ্য প্রয়াত অ্যাডভোকেট মোজাফফর হোসেন [ ছবিঃ সংগৃহীত ]

বাগেরহাট জেলা পুলিশিং কমিটির সভাপতি ও বাগেরহাট প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীণ আইনজীবী অ্যাডভোকেট এম ডি মোজাফফর হোসেন আর নেই।
বুধবার সকালে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি … রাজিউন)। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। তার বয়স হয়েছিল ৮১ বছর। তিনি স্ত্রী, কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বাদ আসর বাগেরহাট স্বাধীনতা উদ্যানে তার জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে বাগেরহাট পৌরসভার সরুইস্থ ছোট কবরস্থানে তার দাফন সম্পন্ন হবে বলে জানিয়েছেন বাগেরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকি।


জীবদ্দশায় অ্যাডভোকেট এম ডি মোজাফফর হোসেন বাগেরহাট জেলা আইনজীবী সমিতির সভাপতি, বাগেরহাট জেলা পুলিশিং কমিটির সভাপতি, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কেন্দ্রীয় কমিটির সদস্য, বাগেরহাট ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বাগেরহাট জেলা বিএনপিরও প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন এই প্রবীণ আইনজীবী। এ ছাড়া বাগেরহাটের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন এই গুণী ব্যক্তি।

১৯৪০ সালে বাগেরহাট সদর উপজেলার বারুইপাড়া গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন অ্যাডভোকেট এম ডি মোজাফফর হোসেন।
বাগেরহাট সরকারি স্কুল থেকে এসএসসি, সরকারি পিসি কলেজ থেকে এইসএসসি ও স্নাতক ডিগ্রি অর্জন শেষে ঢাকা ল‘কলেজ থেকে আইন বিষয়ে স্নাতক অর্জন করেন তিনি।

পরে বাগেরহাট জেলা জজ আদালতে আইন পেশায় যুক্ত ছিলেন। তিনি ডেইলি ইনডিপেন্ডেন্টসহ বেশ কয়েকটি জাতীয় পত্রিকায় বাগেরহাট জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।

তার শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে বাগেরহাট প্রেসক্লাব, বাগেরহাট ফাউন্ডেশন, বাগেরহাট জেলা আইনজীবী সমিতি, বাগেরহাট রেড ক্রিসেন্ট সোসাইটি, বাগেরহাট জেলা বিএনপি, জেলা যুবদল, জাতীয় সাংবাদিক সংস্থাসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৫:৫৮ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com