৭৫ হাজার ডলার মূলধন নিয়ে জর্জিয়া বাংলাদেশ সমিতির যাত্রা শুরু

বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮

৭৫ হাজার ডলার মূলধন নিয়ে জর্জিয়া বাংলাদেশ সমিতির যাত্রা শুরু

Probashষ্টাফ রিপোর্টারঃ  জর্জিয়া বাংলাদেশিদের মিনি পার্লামেন্ট নামে খ্যাত জর্জিয়া বাংলাদেশ সমিতি । সমিতির সদস্যদের সরাসরি গোপন ভোটের মাধ্যমে এর প্রতিনিধি নির্বাচিত হয় । গত ১২ আগষ্ট সমিতির আজীবন সদস্য ও সাধারণ সদস্যদের সরাসরি ভোটের মাধ্যমে আগামি দুই বছরের জন্য নতুন কমিটি নির্বাচিত হয় ।

গত ০২ সেপ্টেম্বর শপথ গ্রহনের মধ্য দিয়ে জর্জিয়া বাংলাদেশ সমিতির নব নির্বাচিত কমিটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হয় ।   ঐদিন প্রধান নির্বাচন কমিশনার মশিউর রহমান চৌধুরি তার প্রদত্ত রিপোর্টে জানান, সমিতির নির্বাচনি নমিনেশন এবং সদস্য ফিস বাবদ নির্বাচন কমিশন জর্জিয়া বাংলাদেশ সমিতির পক্ষে ৮৫ হাজার ৭শত ৮০১ ডলার সংগ্রহ করেছে । এর মধ্যে জর্জিয়া বাংলাদেশ সমিতির নির্বাচন জনিত ব্যয়  ৯ হাজার ১শত ০৫ ডলার এবং সমিতির বাড়ির প্রপার্টি ট্যাক্স পরিশোধ ৭শত ০৮ ডলার পরিশোধ শেষে নবনির্বাচিত কমিটির নিকট ৭৫ হাজার ৯ শত ১৭ ডলার হস্তান্তর করা হবে ।  অর্থ জমা পেতে নব নির্বাচিত কমিটিকে  সমিতির নামে নতুন একটি ব্যাংক এ্যাকাউন্ট খুলতে বলা হয় ।


নব নির্বাচিত প্রতিনিধিদের শপথ গ্রহ্নের একটি দৃশ্য ছবিঃ শনিবারের চিঠি

নব নির্বাচিত প্রতিনিধিদের শপথ গ্রহণের একটি দৃশ্য ছবিঃ শনিবারের চিঠি

এ ব্যাপারে জর্জিয়া বাংলাদেশ সমিতির সভাপতি মোস্তফা মাহমুদের সাথে শনিবারের চিঠির পক্ষ থেকে যোগাযোগ করা হলে তিনি  জানান, ‘ তারা জর্জিয়া বাংলাদেশ সমিতির নামে একটি ব্যাংক এ্যাকান্ট খুলেছেন এবং ৭৫ হাজার ৯ শত ১৭ ডলার সে এ্যাকাউণ্টে জমাও হয়েছে ।’ তিনি এ প্রতিনিধিকে আরো জানান তাদের নির্বাচনের প্রথম এবং প্রধান ইশতেহারটি খুব শিঘ্রই কার্যকর করতে যাচ্ছেন । নির্বাচনে প্রথম এবং প্রধান ইশতেহারটি ছিল,‘সমিতির জন্য বাণিজ্যিক এলাকায়  একটি কম্যুনিটি সেন্টার ক্রয় ।’  জর্জিয়া বাংলাদেশ সমিতির স্থানীয়  লিলবার্ণ সিটিতে আবাসিক এলাকায়  একটি বাড়ি রয়েছে । লিলবার্ণ সিটি কর্তৃক সে বাড়িতে  সভা বা কোন অনুষ্ঠান করার অনুমোদন না থাকায় প্রবাসীরা সে বাড়িটি ব্যবহার করতে পারে না।

স্থানীয় ডিক্যাব কাউণ্টিতে তিনি একটি কম্যুনিটি সেন্টার ক্রয়ে বায়না পত্তন দিয়েছেন। সমিতির সাধারণ সম্পাদক এ এইচ রাসেল বর্তমানে ব্যক্তিগত সফরে বাংলাদেশ রয়েছেন । তিনি জর্জিয়ায় প্রত্যাবর্তন করলেই  জর্জিয়া প্রবাসী বাংলাদেশিরা একটি ভালো খবর জানতে পারবে ।

শনিবারের চিঠি / আটলান্টা/ সেপ্টেম্বর ১৯, ২০১৮

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:২০ পূর্বাহ্ণ | বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com