হোয়াট হাউসের সামনে সমাবেশ করবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ

শনিবার, ২৭ ডিসেম্বর ২০১৪

হোয়াট হাউসের সামনে সমাবেশ করবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ
Dr_-Siddiqur-Rahamn-sajjad-300x155

সিদ্দিকুর রহমান ও সাজ্জাদূর রহমান

শনিবার রিপোর্টঃ যুদ্ধাপরাধের বিচারের প্রতি সমর্থন এবং জামায়াত-শিবিরকে নিষিদ্ধের আইনের দাবিতে প্রবাসীদের সমর্থনে হোয়াইট হাউজ এবং মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে সমাবেশের কর্মসূচি দিয়েছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।

আগামি ৫ জানুয়ারি সোমবার বেলা ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ কর্মসূচির অনুমতি সংগ্রহ করা হয়েছে বলে শনিবারের চিঠিকে নিউইয়র্ক থেকে টেলিফোনে জানান  যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ডঃ  সিদ্দিকুর রহমান।


তিনি জানান, এ কর্মসূচির সঙ্গে একাত্মতা জানিয়ে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গরাজ্য শাখার পাশাপাশি ইতোমধ্যে জনসংযোগ শুরু করেছে মুক্তিযোদ্ধা সংসদ, মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ, ঘাতক দালাল নির্মূল কমিটি।

কর্মসূচি সফল করতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান এবং সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সংগঠনের সব অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাদের ও স্বাধীনতার স্বপক্ষের সব নেতা-কর্মীকে যথাসময়ে উপস্থিত হওয়ার আহ্বান জানিয়ে ২৫ ডিসেম্বর একটি বিবৃতিও দিয়েছেন। সরকারের এক বছর পূর্তিতে এ কর্মসূচির প্রতি সাধারণ প্রবাসীদের মধ্যে কৌতুহল ও আগ্রহ তৈরি হয়েছে।

এর আগে গত নভেম্বরের মাঝামাঝি যুক্তরাষ্ট্র জামায়াতে ইসলামী হোয়াইট হাউজের সামনে যুদ্ধাপরাধের বিচারে গঠিত ট্রাইব্যুনাল এবং আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে মানববন্ধন করে।আর মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে বিএনপি মানববন্ধন করে গত ২২ ডিসেম্বর।এ দুটি কর্মসূচির প্রত্যেকটিতে তিনশ প্রবাসীর সমাগম ঘটেছিল । ডঃ রহমান এ প্রতিনিধিকে জানান ৫ জানুয়ারির সমাবেশে এর তিনগুণ প্রবাসীর সমাগম হবে আশা রাখি । যুক্তরাষ্ট্র বিভিন্ন অঙ্গ রাষ্ট্রে অবস্থিত  আওয়ামী পরিবার  ও সংগঠন থেকে প্রচুর সাড়া পাওয়া গেছে।

এদিকে জর্জিয়া আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী হোসেন শনিবারের চিঠিকে জানান , তার নেতৃত্বে একটি প্রতিনিধি দল ওয়াশিংটন ডিসিতে যাওয়ার জন্য প্রস্তত। আমরা বিজয় দিবসের অনুষ্ঠান করছি আগামি কাল । সেখানে চুড়ান্ত সিদ্ধান্ত হবে কে কে যাচ্ছে।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:৪৩ অপরাহ্ণ | শনিবার, ২৭ ডিসেম্বর ২০১৪

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com