৫ জানুয়ারিকে আওয়ামী লীগ গণতন্ত্রের বিজয় দিবস হিসেবে পালন করবে

শনিবার, ১৩ ডিসেম্বর ২০১৪

৫ জানুয়ারিকে আওয়ামী লীগ গণতন্ত্রের বিজয় দিবস হিসেবে পালন করবে

ঢাকাঃ  বাংলাদেশ আওয়ামী লীগ ৫ জানুয়ারিকে গণতন্ত্রের বিজয় দিবস হিসেবে পালন করবে। এদিন দেশের সকল জেলা-উপজেলায় আলোচনা সভা, শোভাযাত্রাসহ ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে দলটি। -বাসস
ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে আজ শুক্রবার আওয়ামী লীগের এক যৌথসভা শেষে দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ সংবাদ সম্মেলনে এ কথা জানান।
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী এই যৌথ সভায় সভাপতিত্ব করেন।
আওয়ামী লীগ নেতা মাহবুব-উল-আলম হানিফ বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন না হলে দেশের সাংবিধানিক সংকট তৈরি হতো। অনেকে বলেছে দেশে গৃহযুদ্ধের মতো অবস্থার সৃষ্টি হতো। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শত বাঁধা অতিক্রম করে নির্বাচন করে গণতান্ত্রিক ধারা অব্যাহত রেখেছেন। এজন্য এই দিনটিকে আওয়ামী লীগ গণতন্ত্রের বিজয় দিবস হিসেবে যথাযথ মর্যাদায় পালন করবে। এদিন দেশের সকল জেলা-উপজেলায় আলোচনাসভা, শোভাযাত্রাসহ ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে আওয়ামী লীগ।
৫ জানুয়ারিতে বিএনপির পাল্টা কর্মসূচি প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হানিফ বলেন, কে কি আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেছে, সেটা আওয়ামী লীগের কাছে বিবেচ্য বিষয় নয়। রাজনৈতিক দল হিসেবে আওয়ামী লীগ গণতান্ত্রিক কর্মসূচি পালন করে যাবে। এছাড়া ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস, ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস এবং ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস যথাযথ মর্যাদায় পালন করবে আওয়ামী লীগ।
সভায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সতিশ চন্দ্র রায়, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, কেন্দ্রীয় নেতা আবদুর রহমান, আহমদ হোসেন, আব্দুস সোবহান গোলাপ, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, মহানগর আওয়ামী লীগের সভাপতি এমএ আজিজ, তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ ঢাকা মহানগরীর সংসদ সদস্য ও সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box


বাংলাদেশ সময়: ১১:০০ পূর্বাহ্ণ | শনিবার, ১৩ ডিসেম্বর ২০১৪

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com