৬৫ বছর বয়সে মারা গেলেন মেয়র আনিসুল হক

বৃহস্পতিবার, ৩০ নভেম্বর ২০১৭

৬৫ বছর বয়সে মারা গেলেন মেয়র আনিসুল হক

shok 01ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক লন্ডনের একটি হাসপাতালে মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। এ সময়ে তার বয়স হয়েছিল ৬৫ বছর ।

১৯৫২ সালের ২৭ অক্টোবর আনিসুল হক নোয়াখালী জেলায় জন্মগ্রহণ করেন। তার শৈশবের বেশ কিছু সময় কাটে তার নানাবাড়ি ফেনী জেলার সোনাগাজীর আমিরাবাদ ইউনিয়নের সোনাপুর গ্রামে।


ব্যাক্তিগত জীবনে আনিসুল হক বিবাহিত । তার স্ত্রী নাম রুবানা হক। তাদের তিনজন সন্তান রয়েছে। বড় ছেলে নাভিদুল হক বোস্টনের বেন্টলি বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনায় উচ্চতর ডিগ্রি অর্জন করেন। বর্তমানে মোহাম্মদি গ্রুপের পরিচালক ও দেশ এনার্জি লি: এর ব্যবস্থাপনা পরিচালক হিসাবে কাজ করছেন।

বাংলাদেশ সময় আজ বৃহস্পতিবার রাতে মেয়রের মৃত্যুর খবরটি জানিয়েছেন তাঁর সহকারী একান্ত সচিব মিজানুর রহমান।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেয়র আনিসুল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তাঁরা শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এ ছাড়া বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াও শোক প্রকাশ করেছেন।

স্বজনরা জানিয়েছেন, আগামী শনিবার বেলা ১১টা ৪০ মিনিটে বাংলাদেশে মরদেহ আনা হবে। আসরের নামাজের পর আর্মি স্টেডিয়ামে জানাজা শেষে তাঁকে বনানী কবরস্থানে দাফন করা হবে।

এর আগে গত মঙ্গলবার লন্ডনে আনিসুল হক লাইফ সাপোর্টে আছেন বলে জানা যায়।

আনিসুল হক স্নায়ুরোগে ভুগছিলেন। চিকিৎসার জন্য গত ১৩ আগস্ট লন্ডনের একটি হাসপাতালে ভর্তি করা তাঁকে। জুলাইয়ের শেষ সপ্তাহে ব্যক্তিগত কারণে লন্ডনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন মেয়র।

আনিসুল হক একজন উদ্যোক্তা ছিলেন। তিনি ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সভাপতি ছিলেন। বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় একাধিক অনুষ্ঠান উপস্থাপনাও করেন।

২০১১ সালের ১ ডিসেম্বর গঠিত হয় ঢাকা উত্তর সিটি করপোরেশন। ২০১৫ সালের ২৮ এপ্রিল ওই সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে আওয়ামী লীগের সমর্থন নিয়ে মেয়র পদে নির্বাচন করেন আনিসুল হক। বিপুল জনসমর্থন নিয়ে তিনি ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়রের দায়িত্ব নিয়েছিলেন।

শনিবারের চিঠি / আটলান্টা / ৩০ নভেম্বর,  ২০১৭

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:৪৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ নভেম্বর ২০১৭

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com