৫২ দিন পর খালেদার কণ্ঠ শুনলো দেশবাসী

শুক্রবার, ১৩ মার্চ ২০১৫

৫২ দিন পর খালেদার কণ্ঠ শুনলো দেশবাসী

 

Rajnitiঢাকাঃ দীর্ঘ ৫২ দিন পর সংবাদ মাধ্যমের সামনে উপস্থিত হয়েছেন নিজ কার্যালয়ে অবস্থানরত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সর্বশেষ তিনি গত ১৯ জানুয়ারি সর্বশেস সংবাদ সম্মেলন করেছেন। এরপর থেকে তার আর কণ্ঠ শুনেনি দেশবাসী।


তবে শুক্রবার বিকেল ৪টার দিকে তার সংবাদ সম্মেলন শুরু হওয়ার কথা থাকলেও প্রায় পৌনে একঘণ্টা পর সাংবাকিদের সামনে এসে উপস্থিত হন বেগম জিয়া। দেশের চলমান পরিস্থিতি এবং বিএনপি ও ২০ দলীয় জোটের অবস্থান ব্যাখ্যা করে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এদিকে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ৩ জানুয়ারি রাত থেকে গুলশানে তার রাজনৈতিক কার্যালয়ে অবস্থান করছেন। এর মধ্যে গত ৫ জানুয়ারি বর্তমান সরকারের এক বছর পূর্তির দিন ২০ দলীয় জোটের পক্ষ থেকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালনের ঘোষণা দেয়া হয়। কিন্তু পুলিশি বাধায় তিনি সেদিন কার্যালয় থেকে বের হতে পারেননি।

পরে কার্যালয়ের গেটের ভেতরে সাংবাদিকদের মাধ্যমে তিনি অবরোধ কর্মসূচির ঘোষণা দেন। ওই ঘোষণার পর থেকে এখন পর্যন্ত অবরোধ চলছে। সঙ্গে যোগ হয়েছে হরতাল কর্মসূচিও।

এরপর গত ১৯ জানুয়ারি রাতে কার্যালয়ে অবস্থানকালে প্রথমবারের মতো সংবাদ সম্মেলনে বক্তব্য দেন বিএনপি চেয়রাপরাসন। ওইদিনও তিনি অবরোধ চালিয়ে যাওয়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।

 

 

শনিবারের চিঠি /আটলান্টা / ১৩ মার্চ ২০১৫

 

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:৫৩ অপরাহ্ণ | শুক্রবার, ১৩ মার্চ ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com