৪ মার্চ “মুনসুন মাসালা কিচেন এন্ড সুইটসে মত বিনিময় সভায় যোগ দিন — মাহমুদ রহমান

সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০১৮

৪ মার্চ   “মুনসুন মাসালা কিচেন এন্ড সুইটসে  মত বিনিময় সভায় যোগ দিন — মাহমুদ রহমান

৪ মার্চ   “মুনসুন মাসালা কিচেন এন্ড সুইটসে এক মত বিনিময় সভায় যোগ দিন — মাহমুদ রহমান

 


সম্মানিত জর্জিয়া আওয়ামী পরিবারের সকল সদস্যবৃন্দ আস্ সালামু আলাইকুম।

Chithi patro logoবাংলাদেশ আওয়ামী লীগ উপমহাদেশের সর্ববৃহৎ ও প্রাচীন রাজনৈতিক সংগঠন। বাংলার ভাষা আন্দোলন,ছয় দফা আন্দোলন, ৬৯ এর গণ অভ্যুত্থান, ৭১ এর মহান স্বাধীনতা যুদ্ধ, ৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলন, ৯৬ এর গণ আন্দোলনে সম্মুখে থেকে নেতৃত্ব দানকারী সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ।

 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে প্রতিষ্ঠিত ও পরবর্তীতে জাতির জনকের সুযোগ্য কন্যা,বঙ্গরত্ন শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে আওয়ামী লীগ তার স্বর্ণযুগ পার করছে। স্বাধীনতা পরবর্তী সময়ে বর্তমান রাষ্ট্র নায়ক শেখ হাসিনার সরকার সর্বাপেক্ষা সফল। মাননীয় নেত্রীর দেশের প্রতি গভীর মমত্ববোধ, নিরলস পরিশ্রম ও সংগঠনের নিবেদিত প্রাণ নেতাকর্মীদের ঐকান্তিক কর্মপ্রয়াসের ফল সফল আওয়ামী লীগ সরকার।

এই সুবিশাল সংগঠনের কর্মকান্ড দেশ পেরিয়ে প্রবাসেও সমান গতিশীল। প্রবাস রাজনীতিতে মার্কিন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ সর্বাপেক্ষা সফল ও কার্যকরী ভূমিকা পালন করে আসছে। তারই ধারাবাহিকতায় নব্বই এর দশকের মাঝামাঝিতে জর্জিয়া আওয়ামী লীগের জন্ম। গঠনমূলক দলীয় কার্যক্রম ও প্রশংসনীয় নেতৃত্ব নির্ভর জর্জিয়া আওয়ামী লীগ সমগ্র যুক্তরাষ্ট্রের রাজনীতিতে সর্বদাই বলিষ্ঠ ভূমিকা রেখে আসছে। জর্জিয়া আওয়ামী পরিবারের একজন ক্ষুদ্র কর্মী হতে পেরে নিজেকে অত্যন্ত সৌভাগ্যবান মনে করছি।

সম্মানিত মুরব্বী জনাব আব্দুর রশিদ মোল্লা, কবি গোলাম রহমান , প্রফেসর ফুলু হোসেন,গোলাম রসুল ভাই, প্রয়াত সালাউদ্দিন জামিল,জনাব আমিন কোতোয়াল, জনাব মিন্টু রহমান, জনাব সলিমুল্লাহ ছলী ভাই, ডা. মুম্মদ আলী মানিক ভাই, জনাব দিদারুল আলম গাজী ভাই, জনাব এম মাওলা দিলুভাই, বিশিষ্ট মুক্তিযাদ্ধা জনাব আলী হোসেন ভাই সহ সকল নেতাকর্মীদের অক্লান্ত পরিশ্রমের জর্জিয়া আওয়ামী লীগ আমাদের একটি পরিবার।

রাজনৈতিক ইস্যুতে ব্যক্তি বিশেষে মতামতের ভিন্নতা থাকতেই পারে। আমার স্বল্প রাজনৈতিক জ্ঞানে যতটুকু শিখেছি ততটুকু আপনাদের কাছ থেকেই শেখা। প্রেক্ষাপট রাজনীতিতে গুরুত্বপূর্ণ একটি বিষয়। দীর্ঘ ২৩ বছরের জর্জিয়া আওয়ামী লীগের নেতৃত্ব নির্বাচনে কখনো কখনো সম্মানীত মুরব্বীগণের সম্মতিতে কখনোবা সাংগঠনিক নিয়মে সম্মেলনের মাধ্যমে আমরা আমাদের নেতা নির্বাচন করেছি।সময়ের প্রয়োজনে ও পরিস্থিতির চাহিদার প্রেক্ষিতে অনেক বাস্তবতাই সামনে আসে যা কখনো গ্রহনযোগ্য কখনোবা সর্বসম্মতিতে অগ্রহনীয়।

শক্তিশালী গঠনতন্ত্র আওয়ামীলীগের মূল চালিকা শক্তি। দলীয় অনুশাসন বা চেইন অব কমান্ড সংগঠনের প্রাণ।একটি দল বা সংগঠনের সুষ্ঠু কর্ম পরিকল্পনা নির্ভর করে দলীয় অনুশাসন মেনে চলার উপর।প্রকৃত আওয়ামীলীগার কখনো দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেনা।

ড: সিদ্দিকুর রহমান যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ত্যাগী ও পরিক্ষিত এবং মাননীয় নেত্রী অনুমোদিত বৈধ কমিটির অভিভাবক । যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সকল পরিস্থিতিতে ড: সিদ্দিকুর রহমানের সিদ্ধান্তই চূড়ান্ত।
আওয়ামী লীগ ব্যক্তি নির্ভর দল নয়।দলীয় অনুশাসনের উপর ভিত্তি করেই দলটি আজ উন্নয়নের মহা সড়কের রূপকার। আওয়ামী লীগ সরকারের অর্জন ও সাফল্যগাঁথা দেশের গন্ডি পেরিয়ে বিশ্বব্যপি সমাদৃত। উন্নয়নের এই বার্তা ছড়িয়ে দিতে হবে সর্বত্র।ষড়যন্ত্রের বেঁড়াজাল ভেঙ্গে সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করা এখন সময়ের দাবী। স্রোতের বিপরীতে দাঁড় বেয়ে পথভ্রষ্ট না হয়ে আসুন মাননীয় নেত্রীর উন্নয়নের নৌকা সঠিক গন্তব্যে পৌঁছে দিই।

পরম শ্রদ্ধেয় প্রবীন নেতৃবৃন্দের প্রতি যথাযোগ্য সম্মান রেখে উদাত্ত্ব আহবান,প্রবীণদের অভিজ্ঞতা ও তারুণ্যের উচ্ছ্বাসে সকলের সম্মিলিত অংশগ্রহনে, স্বতস্ফুর্ত উপস্হিতিতে ও ঐক্যমতের ভিত্তিতে সকলের স্বাধীন মতপ্রকাশের মাধ্যমে, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির প্রত্যক্ষ তত্ত্বাবধানে একটি স্বচ্ছ ও গ্রহনযোগ্য সম্মেলনের মাধ্যমে ভবিষ্যত নেতৃত্ব নির্বাচনই পারে জর্জিয়া আওয়ামী লীগের বিভক্তি দূর করতে। সঠিক রাজনৈতিক চর্চা অব্যাহত রাখতে ঐক্যবদ্ধতার বিকল্প নাই।

ডিজিটাল বাংলার রূপকার জনাব সজীব ওয়াজেদ জয় বলেছেন,” আওয়ামী লীগ ঐক্যবদ্ধ হলে কেউ হারাতে পারবে না।” ব্যক্তিস্বার্থের উর্ধ্বে এসে দলীয় চেইন অব কমান্ড মেনে আসুন কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করি।
আলোচনার ভিত্তি তে সকল সমস্যার সমাধান সম্ভব।আলোচনার টেবিলে আসুন। তর্কের খাতিরে তর্ক না করে যুক্তিযুক্ত মতামত প্রদান করুন। দলীয় হাই কমান্ড মেনে চলুন।

আগামী ৪ মার্চ রবিবার সন্ধ্যে  ০৬ টায় বিউফোর্ড হাইওয়েস্থ “মুনসুন মাসালা কিচেন এন্ড সুইটসে এক মত বিনিময় সভার আয়োজন করা হয়েছে।

আসন্ন সম্মেলন সফল,সুন্দর ও স্বার্থক করতে স্বাধীনতার স্বপক্ষের সকল শক্তি তথা আওয়ামী পরিবারের সকল নেতা,কর্মী,সমর্থক বৃন্দ সভায় উপস্থিত থেকে মতামত প্রদানের বিনীত অনুরোধ জানাচ্ছি।

এখানে উল্লেখ্য, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সম্মানীত সভাপতি ড: সিদ্দিকুর রহমান ইতিমধ্যে পূর্বে ঘোষিত সম্মেলন স্থগিত করেছেন এবং বর্তমান কমিটি (আলী হোসেন -মাহমুদুর রহমান প্যানেল) কে দলীয় দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন।

দলীয় হাই কমান্ড মেনে আসুন রাজনীতির একটি সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করে সংগঠনের গতিশীলতা ত্বরান্বিত করি।আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ঐক্যবদ্ধ আওয়ামী পরিবারের বিকল্প নাই। দলীয় হাই কমান্ডের নির্দেশ অমান্য করে নিজের ও দলের ক্ষতিসাধন থেকে বিরত থাকার একান্ত আহবান রইল।

জয় বাংলা
জয় বঙ্গবন্ধু

নিবেদক,
মাহমুদ রহমান

সাধারণ সম্পাদক,
জর্জিয়া আওয়ামী লীগ।

( মতামতের জন্য সম্পাদক দায়ী নহে )

শনিবারের চিঠি / আটলান্টা /  ২৬ ফেব্রুয়ারি , ২০১৮

 

[ আমাদের ‘ চিঠিপত্র’ কলামে সমাজের গঠন মূলক যে কোন ব্যাপারে আপনিও লিখতে পারেন । লেখা অবশ্যই সুলাইমানি লিপি অথবা সুটন্নিএমজিতে হতে হবে। হাতে লেখা স্ক্যান করা কোন লেখা গ্রহণ যোগ্য নয় । আমাদের ই-মেইলঃ editor@weeklysaturday.com ]

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:৫২ অপরাহ্ণ | সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০১৮

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com