৩৬ বছরের বন্ধুত্বের ‘দেয়াল’ ভেঙে বিয়ে

সোমবার, ২৩ এপ্রিল ২০১৮

৩৬ বছরের বন্ধুত্বের ‘দেয়াল’ ভেঙে বিয়ে

শনিবার ডেস্কঃ ১৯৮২ সালে যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের রোজভিল হাই স্কুলে সেকেন্ড গ্রেডের ছাত্র ছিলেন প্যানটালিও। তখন সবাই জানত দুই বছরের বড় ডায়ানা হিলস জুয়েলের প্রেমে পড়েছিলেন তিনি। প্রেমে পড়ার ঘটনাটিও অনেক নাটকীয়।

ফুটবল খেলতে গিয়ে পা ভেঙে যায় প্যানটালিওর। একদিন তিনি ক্র্যাচে ভর দিয়ে হাঁটছিলেন। হাঁটতে তাঁর খুব কষ্ট হচ্ছিল। এ সময় হাত থেকেই বই পড়ে যায়। ডায়ানা এই দৃশ্য দেখেন। এরপর বই তুলে নিয়ে বাকি পথ প্যানটালিওর সঙ্গে যেতে চান তিনি। প্রস্তাবে রাজি হন প্যানটালিও। তার পর থেকেই দুজন খুব ভালো বন্ধু হয়ে গেলেন।


প্যানটালিও বলেন, ‘ওই দিনে ডায়ানাকে পরীর মনে হচ্ছিল। সে যখন আমাকে বলল, আমার সাহায্য লাগবে কি না?  তাঁর কণ্ঠ আমার হৃদয় ছুঁয়ে যায়, সেই কথা আমি ৩৬ বছরেও ভুলিনি।’

আরো দুই বছর পরে  হাই স্কুল শেষ করেন প্যানটালিও। এরপর আরো অন্য কোনো নারীর সঙ্গে তাঁর সম্পর্ক হয়নি। ১৯৮৫ সালে মিশিগান বিশ্ববিদ্যালয়ে বৃত্তি পান। ১৯৮৭ সালে তিনি ফ্রি স্টাইল বিশ্ব চ্যাম্পিয়নশিপ জেতেন। এরপর ১৯৯২ সালে স্নাতক সম্পন্ন করেন।  এরপর তিনি ইউনাইটেড অলিম্পিক দলের হয়ে খেলেন।  এরই মধ্যে তাঁর ভালোবাসা প্রায় ভুলেই বসেন।

এদিকে, ডায়ানা ১৯৮০-এর দশকে মাঝামাঝি সময়ে চিকিৎসা খাতে চাকরি শুরু করেন। ১৯৯৮ সালে তাঁর বাগদান হয়। এর পরের বছর তাঁদের বিয়ে হয়।

1524389831-friend-3১৯৯৮ সালের এক বসন্তে ডায়ানার সঙ্গে আবার দেখা হয় প্যানটালিওর। প্যানটালিও যে ভবনে ব্যায়াম করতেন, সেখানেই অফিস ছিল ডায়ানার। প্যানটালিও বলেন, ‘ডায়ানার হাসি, চোখের পলক পড়া আরো যেভাবে সে আমাকে ডাকত তার কিছুই পরিবর্তন হয়নি।’ দেখা হওয়ার একদিন পরে প্যানটালিও ডায়ানাকে ফুল পাঠান। পরে তিনি জানতে পারলেন ডায়ানা আরেকজনের বাগদত্তা। খুব বড়সর ধাক্কা খেয়েছিলেন প্যানটালিও। সেখান থেকে পরের বছর ডায়ানা তাঁর স্বামীর সঙ্গে আরেক জায়গায় চলে যান।

২০১১ সালে হাই স্কুলের পুনর্মিলনীয় অনুষ্ঠানে আবার দেখা হয় দুজনের। সেই সময়েও ডায়ানার প্রতি গভীর আকর্ষণবোধ করেন প্যানটালিও। এদিকে, ডায়ানার সঙ্গে তাঁর স্বামীর সম্পর্ক ভালো যাচ্ছিল না। ২০১৬ সালেও ডায়ানার বিচ্ছেদ হয়নি।

২০১৭ সালের ২৭ জানুয়ারি তাঁদের গানের তালে তালে নাচেন দুজন। তবে বিয়ের কথা তখন পর্যন্ত ডায়ানাকে জানাননি। এরপর ২০১৮ সালের ৫ জানুয়ারি রোজভিলের স্কুলে যেখানে তাঁদের দেখা হয়। আর সেখানেই প্যানটালিও হাঁটু গেড়ে বসে ডায়ানাকে বিয়ের প্রস্তাব দেন। ডায়ানাও আনন্দের সঙ্গে সেই প্রস্তাব গ্রহণ করেন। এ সময় তাঁদের সঙ্গে ছিল ডায়ানার ১৫ বছর বয়সী মেয়ে ল্যাসি।

ডায়ানার মেয়ে  ল্যাসি তার ইনস্টাগ্রামে বিয়ের ছবি পোস্ট করে। নিউইয়র্ক টাইমস

শনিবারের চিঠি / আটলান্টা/ ২৩ এপ্রিল, ২০১৮

আরো খবর

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:৪২ পূর্বাহ্ণ | সোমবার, ২৩ এপ্রিল ২০১৮

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com