৩২ নেতাকে ছাত্রলীগ থেকে অব্যাহতি

বুধবার, ১৮ ডিসেম্বর ২০১৯

৩২ নেতাকে ছাত্রলীগ থেকে অব্যাহতি

দলের শুদ্ধি অভিযানের অংশ হিসাবে বিভিন্ন অভিযোগে অভিযুক্ত ও গঠনতন্ত্রবিরোধী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি থেকে ৩২ নেতা-কর্মীকে অব্যাহতি দেওয়া হয়েছে দল থেকে। এর মধ্যে কেন্দ্রূীয় কমিটির বেশ কয়েকজন নেতার অভিযোগ প্রমাণিত হওয়ার জন্য ২১ জনকে অব্যাহতি ও বাকি ১১ জন স্বেচ্ছায় অব্যাহতি নিয়েছেন।

এর আগে মঙ্গলবার (১৭ ডিসেম্বর) রাত ১১টার দিকে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান কান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সাংগঠনিক নির্দেশপত্রে এই ৩২ জনকে অব্যাহতি দেন।


চ্ছায় অব্যাহতির আবেদনের ভিত্তিতে যাদের অব্যাহতি দেওয়া হয়েছে তারা হলেন- সহসভাপতি এস এম তৌফিকিল হাসান সাগর, আমিনুল ইসলাম বুলবুল, বিএম শাহরিয়ার হাসান, হাফিজুর রহমান, এস এম হাসান আতিক, স্বাস্থ্য সম্পাদক শাহরিয়ার ফেরদৌস, উপ স্বাস্থ্য সম্পাদক রাতুল শিকদার, শাফিউল সাজিব, উপপ্রচার সম্পাদক সিজাদ আরেফিন শাওন, উপপাঠাগার সম্পাদক রুশী চৌধুরী, সহসম্পাদক আঞ্জুমানারা অনু৷ তাদের বিরুদ্ধে, মাদক, বিবাহিত, ছাত্রদলের রাজনীতির সঙ্গে যুক্তসহ সংগঠনের গঠনতন্ত্র বহির্ভূত অভিযোগ ছিল।

অভিযোগের ভিত্তিতে অব্যাহতি পাওয়া ২১ ছাত্রলীগ নেতা হলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় সহসভাপতি তানজিল ভূঁইয়া তানভির, আরেফিন সিদ্দিক সুজন, আতিকুর রহমান খান, বরকত হোসেন হাওলাদার, শাহরিয়ার কবির বিদ্যুৎ, সাদিক খান, সোহানী হাসান তিথী, মুনমুন নাহার বৈশাখী, আবু সাঈদ, রুহুল আমিন, রাকিব উদ্দিন, সোহেল রানা, ইসমাইল হোসেন তপু। দফতর সম্পাদক আহসান হাবীব, ধর্ম বিষয়ক সম্পাদক তাজ উদ্দীন, উপদফতর সম্পাদক মমিন শাহরিয়ার ও মাহমুদ আব্দুল্লাহ বিন মুন্সী, উপসাংস্কৃতিক সম্পাদক বি এম লিপি আক্তার ও আফরিন লাবনী, সহসম্পাদক সামিয়া সরকার ও রনি চৌধুরী।

তাদের মধ্যে সহসভাপতি তানজিল ভুঁইয়া তানভির বয়স উত্তীর্ণ, আরেফিন সিদ্দিক সুজন মাদক ব্যবসায়ী, রুহুল আমিন ছাত্রদলের রাজনীতিতে সম্পৃক্ত, সাদিক খান বিবাহিত, সোহানী হাসান তিথী বিবাহিত, দফতর সম্পাদক আহসান হাবিব চাকরিজীবী, মুনমুন নাহার বৈশাখীর বিরুদ্ধে বিবাহিত থাকার প্রমাণ মিলেছে। লিষ্টের জেপিজি কপি দেখতে এখানে ক্লিক করুন

শনিবারের চিঠি / আটলান্টা/ ডিসেম্বরর ৮, ২০১৯

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:০৭ অপরাহ্ণ | বুধবার, ১৮ ডিসেম্বর ২০১৯

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com