২৮শে এপ্রিল ঢাকা ও চট্টগ্রামে সিটি কর্পোরেশন নির্বাচন

বুধবার, ১৮ মার্চ ২০১৫

২৮শে এপ্রিল ঢাকা ও চট্টগ্রামে সিটি কর্পোরেশন নির্বাচন

 

ঢাকাঃ বাংলাদেশে ঢাকা ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।


প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমেদ জানিয়েছেন, আগামি ২৮শে এপ্রিল ঢাকা এবং চট্রগ্রামে সিটি কর্পোরেশন নির্বাচনের ভোট গ্রহণ করা হবে।নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৯শে মার্চ। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ হচ্ছে ৯ই এপ্রিল।

বাংলাদেশে বিরোধী দল বিএনপির নেতৃত্বে যখন জাতীয় নির্বাচনের দাবিতে লাগাতার হরতাল-অবরোধ চলছে, তার মধ্যে্ই নির্বাচন কমিশন থেকে দেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ দুটি নগরীতে নির্বাচনের ঘোষণা এলো।

সিটি কর্পোরেশন নির্বাচনের সময়সূচি ঘোষণার ক্ষেত্রে তারা দেশের বর্তমান রাজনৈতিক অবস্থা বিবেচনায় নিয়েছেন কিনা, এ প্রশ্নের উত্তরে প্রধান নির্বাচন কমিশনার বলেন, এটা দলীয় নির্বাচন নয়। আইন-শৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনা করেই তফসীল ঘোষণা করা হয়েছে। তবে ভোটারদের নিরাপত্তায় সব ব্যবস্থা নেয়া হবে।

নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমরা সিদ্ধান্ত নেইনি। পরিস্থিতি পর্যালোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

উল্লেখ্য, ইতোমধ্যে ঢাকা সিটি কর্পোরেশনের দুটি অংশে ইতোমধ্যে অনেকে প্রার্থী হিসেবে প্রচারণা চালাতে শুরু করেছেন।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, যারা যারা ইতোমধ্যে বিল বোর্ড বা পোস্টার লাগিয়েছেন, তাদের আগামি ৪৮ ঘন্টার মধ্যে তা নামিয়ে ফেলতে হবে। তিনি বলেন, নইলে এদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরও বলেন, প্রতীক বরাদ্দের আগে প্রার্থীদের নির্বাচনী প্রচারণার কোন সুযোগ নেই।

 

 

শনিবারে চিঠি / আটলান্টা/ ১৮ মার্চ ২০১৫

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:০৮ অপরাহ্ণ | বুধবার, ১৮ মার্চ ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com