২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৭২ জনের, শনাক্ত ৭,২৪৮

বুধবার, ১৮ আগস্ট ২০২১

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৭২ জনের, শনাক্ত ৭,২৪৮
ফাইল ছবি

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২৪ হাজার ৭১৯ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও সাত হাজার ২৪৮ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১৪ লাখ ৪০ হাজার ৬৪৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ১২ হাজার ১১২ জন। এ নিয়ে দেশে মোট ১৩ লাখ ২৭ হাজার ২৮ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ বুধবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের ৭২১টি ল্যাবে ৪২ হাজার ১১১টি নমুনা সংগ্রহ করা হয়। নমুনা পরীক্ষা করা হয় ৪১ হাজার ১৪টি। করোনা শনাক্তের হার ১৭ দশমিক ৬৭ শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৬ দশমিক ৯১ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় নতুন ১৭২ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ৯৪ জন ও নারী ৭৮ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ১৬ হাজার ২৪৩ জন ও নারী আট হাজার ৪৭৬ জন।

মৃত্যুবরণকারীদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে দুজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে চারজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে সাতজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩৪ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৬২ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩০ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে তিনজন ও ৯১ থেকে ১০০ বছরের মধ্যে তিনজন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৬৭ জন, চট্টগ্রাম বিভাগে ৪৭ জন, রাজশাহী বিভাগে আটজন, খুলনা বিভাগে ১৬ জন, বরিশাল বিভাগে পাঁচজন, সিলেট বিভাগে ১৫ জন, রংপুর বিভাগে চারজন ও ময়মনসিংহ বিভাগে ১০ জন।

এ ছাড়া সরকারি হাসপাতালে ১২৭ জন, বেসরকারি হাসপাতালে ৪২ জন ও বাসায় তিনজন মারা গেছে।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:১২ অপরাহ্ণ | বুধবার, ১৮ আগস্ট ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com