২০১৯ এনএবিসি সম্মেলন আটলান্টায়

বুধবার, ০৭ ফেব্রুয়ারি ২০১৮

২০১৯ এনএবিসি সম্মেলন আটলান্টায়

nabc-logoশনিবার রিপোর্টঃ এনএবিসি । ‘ নর্থ আমেরিকা বাংলাদেশ কনভেনশন’ এর  ২০১৮ ৩২ তম  সম্মেলন এচ্ছে ম্যাসাচুসেট অঙ্গরাজ্যের বোস্টনে । আগামি লেবার ডে উয়িকেন্ডের  ১ ও ২ সেপ্টেম্বর।  আসন্ন সম্মেলন পূর্বক আয়োজকদের প্রথম প্রস্ততি সভা ২১ জানুয়ারি  রবিবার বেলা দু’টোয় স্থানীয় আশিয়ানা রেষ্টুরেন্ট হল রুমে  অনুষ্ঠিত হয় । সংগঠনের যুগ্ন নির্বাহী সম্পাদক উত্তম কুমার দের সঞ্চালনায়  সভাপতিত্ব করেন সংগঠনের চেয়ারম্যান মোহাম্মদ দিনাজ খান । তিনি একাধারে বাংলাদেশ সোসাইটি অব সাউথ ফ্লোরিডার প্রেসিডেন্টও ।

অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, ২০১৮ বোস্টন সম্মেলনের কনভেনর মনির চৌধুরি, নির্বাহী সম্পাদক জর্জিয়া সোস্যাল এন্ড কালচারাল অর্গানাইজেসনের সভাপতি মোহন জাব্বার, অর্থ সম্পাদক লিটন মজুমদার, ২০১১ এ আটলান্টায় অনুষ্ঠিত সম্মেলনের সাবেক কনভেনর আবু লিয়াকত হুসেন ও মেম্বার সেক্রেটারি  মহসিনুল হক ।


শুভেচ্ছা বক্তব্য রাখছেন নির্বাহী সম্পাদক মোহন জাব্বার । আরো ছবি দেখতে ইমেজের উপর ক্লিক দিন

ভাস্কর চন্দ, শেখ জামাল, মিনহাজুল ইসলাম বাদল, সাগর চক্রবর্তী, মোহাম্মদ রহমান আজাদ, আবু লিয়াকত, জামিল ইমরান, শহিদ ফিরোজ, মোহাম্মদ হাছান, মোহাম্মদ আলম আশু, মোস্তফা জাহিদ টিটু,  জর্জিয়া বাংলদেশ সমিতির সভাপতি সম্পাদক যথাক্রমে মোহাম্মদ জাহাঙ্গির হোসেন ও আহমেদুর রহমান, জর্জিয়া ডেমোক্রটিক পার্টি নেতা শেখ রহমান, এ এন্ড জে ফাউন্ডেশনের চেয়ারম্যান জামিল ইমরান প্রমুখ। এছাড়াও  স্থানীয় বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠনের ব্যক্তিবর্গ।

DSCN3199

উপস্থিত সুধীমন্ডলীর একাংশ ছবিঃ ভিন্দু শর্মা

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন নির্বাহী সম্পাদক  মোহন জব্বার। এছাড়াও ইলিয়াছ হাসান রানা, সৈয়দ মুরাদ, নেহাল মাহমুদ, রুমি কবীর,  মাহাবুব ভুঁইয়া, শেখ জামাল, সাগর চক্রবর্তী, মোহাম্মদ রহমান আজাদ , মোহাম্মদ আলী হোসেন, নুরুল ইসলাম নাহিদ, ভাস্কর চন্দ, জাহাঙ্গীর হোসেন, ডাঃ মোজাম্মেল, ডঃ পরিমল, নবুয়ত মজলিস,  কয়েস আহমেদ, উত্তম দে প্রমুখ।

যুগ্ন নির্বাহী সম্পাদক উত্তম দে তার বক্তব্যে বলেন , ২০১৯ এ এনএবিসির সম্মেলন হচ্ছে জর্জিয়ার আটলান্টায় ।  বক্তবে তিনি আরো বলেন, বোস্টন সম্মেলনের পর পরই দিন তারিখ নির্ধারন করা হবে । উল্লেখ ২০১১ এ সম্মেলনের ২৫ তম সফল সম্মেল্মন হয়েছিল জর্জিয়ার আটলান্টায় । এ  সময়ে সম্মেলন কমিটির কনভেনর ও মেম্বার সেক্রেটারি  ছিলেন আটলান্টার সফল সংগঠন যথাক্রমে আবু লিয়াকত হুসেন ও মহসিনুল হক ।

আয়োজকদের সাথে চেয়ারম্যান দিনাজ খান ছবিঃ ভিন্দু শর্মা

আয়োজকদের সাথে চেয়ারম্যান দিনাজ খান ছবিঃ ভিন্দু শর্মা

এনএবিসির চেয়ারম্যান দিনাজ খান বলেন, আমরা কারো প্রতিদ্বন্দ্বী নই । কারো সাথে  প্রতিদ্বন্দ্বীতা করে সংগঠন করি না। সংগঠন করি শুধু মাত্র উত্তর আমেরিকায় বসবাসকারি বাংলাদেশিদের স্বার্থে। আমাদের এ সংগঠন শুধু আমেরিকা ব্যাপি নয় , কানাডাও আমাদের অঙ্গ সংগঠনে রয়েছে। সুদূর প্রবাসে বাংলাদেশিদের সুখ-দুঃখ হাসিকান্নার সাথে আমরা সব সময় জড়িত।

অনুষ্ঠানে জর্জিয়া প্রবাসী বিশিষ্ট ব্যক্তিবর্গকে তাদের কৃত কর্মের স্বীকৃতি স্বরূপ বিভিন্ন ক্যটাগরিতে এ্যাওয়ার্ড প্রদান করা হয়। সাংবাদিকতায় এ্যাওয়ার্ড পান আটলান্টা প্রেস ক্লাব সদস্য এবং আটলান্টা থেকে প্রকাশিত শনিবারের চিঠি সম্পাদক সিকদার মনজিলুর রহমান ও জর্জিয়া বাংলা সম্পাদক মনজুরুল রুমী কবির ।

শনিবাবের চিঠি / আটলান্টা/ ০৭ফেব্রুয়ারি, ২০১৮

প্রবাসের আরো খবর

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:২৪ অপরাহ্ণ | বুধবার, ০৭ ফেব্রুয়ারি ২০১৮

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com