১৯ ও ২০ জানুয়ারি আটলান্টায় পিঠা উৎসব

বুধবার, ০৯ জানুয়ারি ২০১৯

১৯ ও ২০ জানুয়ারি আটলান্টায় পিঠা উৎসব

Probashষ্টাফ রিপোর্টারঃ পিঠাপুলির দেশ বাংলাদেশ। পিঠা  বাঙালির  একটি ঐতিহ্যবাহী খাবার। পৌষের হিমেল হাওয়া ছাড়া যেমন শীতকে কল্পনা করা যায় না, ঠিক তেমনি শীতকালে পিঠা ছাড়াও বাঙালির ঐতিহ্য ভাবা যায় না।

শীতের এই মৌসুমে স্বদেশের ন্যায় প্রবাসেও প্রতি বছর পিঠা উৎসব করে থাকে প্রবাসীরা । তারই ধারাবাহিকতায় এ বছরও পিঠা উৎসব নিয়ে হাজির হচ্ছে জর্জিয়া সোশ্যাল অ্যান্ড কালচারাল অর্গানাইজেশন ও বাংলাদেশ ফাউন্ডেশন অব জর্জিয়া নামে স্থানীয় দু’টি সংগঠন। সংগঠন দু’টির উদ্যোগে আগামি ১৯ ও ২০ জানুয়ারি জর্জিয়ার জনপ্রিয় ভ্যেনু বার্কমার হাই স্কুলে অনুষ্ঠিত হবে গ্রাম বাংলার পিঠা উৎসব ।


উৎসবের প্রথম সারিতে রয়েছে জর্জিয়া সোশ্যাল অ্যান্ড কালচারাল অর্গানাইজেশন । তাদের উদ্যোগে পিঠা উৎসব অনুষ্ঠিত হবে ১৯ জানুয়ারি শনিবার । সময় সূচী বিকেল ৪টা থেকে রাত ১১টা পর্যন্ত।

বাংলাদেশ ফাউন্ডেশন অব জর্জিয়ার আয়োজনে পিঠা উৎসব ২০ জানুয়ারি রবিবার । বেলা ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত।

পিঠা উৎসবে শুধু পিঠাই নয় থাকবে শাড়ি-চুড়ি, শালওয়ার-কামিজসহ বিভিন্ন মনোহরী দ্রব্যের স্টল । থাকবে বাংলাদেশি খাবারের বিভিন্ন রেষ্টুরেন্ট ও মজাদার ঝাল-মুড়ির ষ্টল । পিঠা প্রতিযোগিতা ও র‍্যাফেল ড্র । র‍্যাফেল ড্রতে থাকবে আকর্ষনীয় সব পুরস্কার ।

থাকবে দেশিয় সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে পারফামেন্স করবেন দেশি এবং প্রবাসী বিশিষ্ট প্রতিযথা শিলপীবৃন্দ । জর্জিয়া সোশ্যাল অ্যান্ড কালচারাল অর্গানাইজেশনের প্রধান উদ্যোক্তা সভাপতি মোহন জাব্বার শনিবারের চিঠিকে জানান, তাদের অনুষ্ঠানে পারফালেন্স করবেন বাংলাদেশ ও প্রবাসের জনপ্রিয় শিল্পী র‍্যায়ন তাজ ও প্রোমল তাজ, এছাড়াও স্থানীয় শিল্পীরা।

বাংলাদেশ ফাউন্ডেশনে পারফামেন্স করবে উত্তর আমেরিকার জনপ্রিয় লোকগীতি ব্যন্ড ‘ মাদল ‘ এবং স্থানীয় শিল্পীবৃন্দ।

পিঠা উৎসবে যোগ দেও্য়ার জন্য জর্জিয়া প্রবাসী সকল বাংলাদেশিদের আমন্ত্রণ জানিয়ে আয়োজক বৃন্দ ।

শনিবারের চিঠি / আটলান্টা ০৯ জানুয়ারি, ২০১৯

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:৪৪ পূর্বাহ্ণ | বুধবার, ০৯ জানুয়ারি ২০১৯

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com