১৬২ আরোহী নিয়ে এয়ার এশিয়ার একটি বিমান নিখোঁজ

রবিবার, ২৮ ডিসেম্বর ২০১৪

১৬২ আরোহী নিয়ে এয়ার এশিয়ার একটি বিমান নিখোঁজ

 

জার্কাতা, (রয়টার) এয়ার এশিয়ার একটি ফ্লাইট ইন্দোনেশিয়া থেকে সিঙ্গাপুর যাওয়ার পথে নিখোঁজ হয়েছে। বিমানটিতে ১৬২ জন আরোহী ছিল বলে জানা গেছে।


খবরে বলা হয়, স্থানীয় সময় রোববার সকাল সোয়া ৬টার পর ফ্লাইট কিউজেড ৮৫০১ এর সঙ্গে জাকার্তা এয়ার ট্রাফিক কন্ট্রোলের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

এয়ার এশিয়ার কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছে জানিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানায়, ইন্দোনেশিয়ার সুরাবায়া থেকে সিঙ্গাপুরগামী এয়ারবাস ৩২০-২০০ মডেলের ওই উড়োজাহাজে ১৫৫ জন যাত্রী ছিল।

যাত্রীদের মধ্যে ১৪৯ জন ইন্দোনেশীয় ও তিনজন দক্ষিণ কোরীয়। এছাড়া সিঙ্গাপুর, মালয়েশিয়া ও যুক্তরাজ্যের একজন করে যাত্রী ওই বিমানে ছিলেন বলে স্থানীয় গণমাধ্যম জানিয়েছে।  

জাকার্তা এয়ার ট্রাফিকের কর্মকর্তা হাদি মুস্তফাকে উদ্ধৃত করে বিবিসির প্রতিবেদনে বলা হয়, যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ার আগে বিমানটি এমন এক পথে ওড়ার অনুমতি চায়, যেটি প্রচলিত ফ্লাইট রুট নয়।

উড়োজাহাজটির সন্ধানে কাজ শুরু করা হয়েছে বলে মালয়েশিয়াভিত্তিক এয়ার এশিয়া জানিয়েছে।

চলতিবছর ৮ মার্চ মালয়েশিয়া এয়ারলাইনসের একটি বোয়িং ৭৭৭ উড়োজাহাজ ২৩৯ জন যাত্রী নিয়ে মাঝ আকাশে উধাও হয়ে যায়। ব্যাপক আন্তর্জাতিক চেষ্টার পরও বিমানটির কোনো হদিস এখনো পাওয়া যায়নি।

এর চার মাসের মাথায় গত ১৭ জুলাই মালয়েশিয়া এয়ারলাইনসের আরেকটি বিমানের সঙ্গে কর্তৃপক্ষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। পরে জানা যায়, বিমানটি ইউক্রেইনের সংঘাতপূর্ণ এলাকায় ক্ষেপণাস্ত্রের আঘাতে ভূপাতিত হয়েছে এবং ২৯৮ জন আরোহীর সবাই নিহত হন।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:৫৯ পূর্বাহ্ণ | রবিবার, ২৮ ডিসেম্বর ২০১৪

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com