১৪ সেপ্টেম্বর থেকে কলকাতায় খুলছে মেট্রো!

বুধবার, ০৯ সেপ্টেম্বর ২০২০

১৪ সেপ্টেম্বর থেকে কলকাতায় খুলছে মেট্রো!
প্রতিকী ছবি

চলছে জোর কদমে প্রস্তুতি। সবকিছু ঠিক থাকলে আগামী ১৪ সেপ্টেম্বর থেকে কলকাতায় ঘুরতে চলেছে মেট্রো রেলের চাকা।

যদিও করোনা পরিস্থিতিতে প্রথমে ৭ সেপ্টেম্বর থেকে মেট্রো রেল চালানোর সিদ্ধান্ত নিয়েছিল মেট্রো রেল কর্তৃপক্ষ। পরে রাজ্যের আগাম ঘোষিত লকডাউনের কারণে একদিন পিছিয়ে ৮ সেপ্টেম্বর থেকে মেট্রো চালানোর সিদ্ধান্ত নেয় মেট্রো রেল কর্তৃপক্ষ। কিন্তু তাতেও বাধ সাধে করোনা পরিস্থিতি। সমস্ত রকম পরিকাঠামো এবং করোনা বিধি মেনে মেট্রোরেলকে সাধারণ মানুষের জন্য সাজিয়ে পরিষেবা দিতে একটু সময় লেগে গেল মেট্রোর।


তবে মেট্রো রেল সূত্রে জানা গিয়েছে, করোনা বিধি মেনেই সাধারণ মানুষের নিরাপত্তার কথা মাথায় রেখে চালু হবে পরিষেবা। তাই একাধিক নিষেধের গেরোয় দেরিতে হলেও শুরু হতে চলেছে পাতাল পথের পরিষেবা।

তার আগে মঙ্গলবার পার্ক স্ট্রিট থেকে নোয়াপাড়া পর্যন্ত প্রতিটি স্টেশনের প্রবেশ ও প্রস্থান পথ খতিয়ে দেখলেন কলকাতা মেট্রো রেলের জেনারেল ম্যানেজার মনোজ যোশী। তিনি মেট্রো স্টেশনের ভিতরে মার্কিং খতিয়ে দেখলেন যা যাত্রীদের দূরত্ব বিধি মানতে সাহায্য করবে। তিনি প্রতিটি স্টেশনের স্যানিটাইজার ডিসপেন্সিং মেশিন পরীক্ষা করে দেখেন।

এদিন তিনি মেট্রো কোচের ভিতরেও মার্কিং পরীক্ষা করে দেখেন। তিনি সমস্ত আধিকারিক ও কর্মীদের কোভিড স্বাস্থ্য বিধি কঠোরভাবে মানার নির্দেশ দেন।

শনিবারের চিঠি / আটলান্টা/ সেপ্টেম্বর ০৯, ২০২০

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৫:৩১ অপরাহ্ণ | বুধবার, ০৯ সেপ্টেম্বর ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com