১৩ দিন পর গণমাধ্যমে কথা বললেন খালেদা

সোমবার, ১৯ জানুয়ারি ২০১৫

১৩ দিন পর গণমাধ্যমে কথা বললেন খালেদা

 ঢাকাঃ দীর্ঘ ১৩ দিন পর গণমাধ্যমের সামনে কথা বললেন নিজ কার্যালয়ে ‘অবরুদ্ধ’ থাকা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। দলের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে বৈঠকের পর সোমবার খালেদা জিয়া নিজেই গণমাধ্যমের সামনে কথা বলেন। এর আগে সর্বশেষ তিনি ৫ জানুয়ারি গণমাধ্যমের সামনে কথা বলেছিলেন। ওইদিন পুলিশের ছোঁড়া পিপার স্প্রের কারণে অনেকটাই অসুস্থ হয়ে পড়েন তিনি।

সোমবার সন্ধ্যায় গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠক শুরু হয়। দলটির স্থায়ী কমিটির সদস্যরা বিকেল পৌনে ৫টার দিকে পরপর কার্যালয়ে প্রবেশ করেন। লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ব্রিগেডিয়ার (অব.) হান্নান শাহ, ব্যারিস্টার মওদুদ আহমদ, আরএ গনি, নজরুল ইসলাম খান ও সারোয়ারি আলম বৈঠকে ছিলেন।


বৈঠক শেষে গণমাধ্যমের সামনে নিজেই বসেন। পাঠ করেন এক লিখিত বক্তব্য। যেখানে তিনি ঘোষণা দেন, তার দেয়া অবরোধ কর্মসূচি পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত চলবে। তবে তিনি অবরোধ কর্মসূচিকে শান্তিপূর্ণ বলে জানান। অথচ এ অবরোধের মধ্যেই প্রতিদিন পুড়ানো হচ্ছে গাড়ি। দগ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে সাধারণ মানুষ, কেউ আবার মৃত্যুর কোলেও ঢলে পড়ছে।

এ প্রসঙ্গে অবশ্য নিজেদের দায় এড়িয়ে খালেদা জিয়া তার বক্তব্যে বলেন, ‘অবরোধের মধ্যে বিএনপি কোনো সহিংসতা চালাচ্ছে না, সহিংসতা করছে আওয়ামী লীগ। তাদেরই কেবল গান পাউডার দিয়ে মানুষ পুড়ানো

এদিকে দীর্ঘ ১৫ দিন পর রোববার দিবাগত রাত পৌনে ৩টার দিকে খালেদা জিয়ার কার্যালয়ের সামনে থেকে পুলিশ প্রত্যাহার করা হয়েছে। শুধু তা-ই নয়, বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ের সামনে থেকে জলকামান ও ব্যারিকেডও সরিয়ে নেয়া হয়। তবে ৮৬ নম্বর রোডের দুই প্রান্তেই পুলিশ মোতায়েন আছে কিন্তু ব্যারিকেড নেই।

এর আগে গত ৩ জানুয়ারি রাতে অবরুদ্ধ হন খালেদা জিয়া। বিপুলসংখ্যক পুলিশি বেষ্টনীর মধ্যে তার কার্যালয়ের সামনের সড়কে জলকামান, পুলিশ বহনকারী বড় ট্রাক, ইট-বালু বোঝাই ট্রাক দিয়ে পথরোধ করা হয়। দশম সংসদ নির্বাচনের বছর পূর্তির দিন ৫ জানুয়ারি বিএনপি ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালনের ঠিক দুই দিন আগে ৩ জানুয়ারি শনিবার রাতে নিজের রাজনৈতিক কার্যালয়ে পুলিশ বেষ্টনীতে অবরুদ্ধ হন বেগম খালেদা জিয়া। কার্যালয়ের দ্বিতীয় তলায় নিজের চেম্বারে অনেকটা শুয়ে-বসেই ১৫ দিন কাটান বিএনপি চেয়ারপারসন।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:৫৭ অপরাহ্ণ | সোমবার, ১৯ জানুয়ারি ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com