হোয়াইট হাউসের বাইরে সংঘর্ষ

বৃহস্পতিবার, ০৫ নভেম্বর ২০২০

হোয়াইট হাউসের বাইরে সংঘর্ষ
হোয়াইট হাউসের বাইরে ট্রাম্প-সমর্থক ও ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’-এর আন্দোলনকারীদের মধ্যে সংঘর্ষ বাঁধে। ছবি : সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্টের দাপ্তরিক ভবন হোয়াইট হাউসের বাইরে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থক ও ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’-এর আন্দোলনকারীরা সংঘর্ষে জড়িয়েছেন। সংবাদমাধ্যম দ্য ডেইলি মিরর গতকাল বুধবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ভোট গণনার মধ্যেই উত্তেজনা ছড়িয়ে পড়লে এ সংঘর্ষ বাঁধে। এর মধ্যে হোয়াইট হাউসের বাইরে ভিড় থেকে ‘অল লাইভস ম্যাটার, হোয়াইট লাইভস ম্যাটার’—বলে একটি স্লোগান শোনা গেলে সংঘর্ষ নতুন আকার পায়।


অন্য একটি ঘটনায় এক ব্যক্তিকে হোয়াইট হাউসের বাইরে ঘেরা অংশে আটকে রাখা হয়। তাঁকে কিল-ঘুষিও দিতে দেখা যায়। পরে আইনশৃঙ্খলা বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এর আগে স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় হোয়াইট হাউসের বাইরে জড়ো হয়েছিলেন ডেমোক্রেটিক দলের প্রার্থী জো বাইডেনের শত শত সমর্থক ও সম্প্রতি ব্ল্যাক লাইভস ম্যাটার আন্দোলনে যোগ দেওয়া আন্দোলনকারীরা। এর মধ্যেই হোয়াইট হাউসের বাইরে থেকে তিনজনকে গ্রেপ্তার করা হয়। স্থানীয় পুলিশের বরাত দিয়ে সংবাদমাধ্যম এনবিসি নিউজ এ খবর জানিয়েছে।

এনবিসি নিউজের প্রতিবেদনে বলা হয়, রাতের শুরুতেই প্রথমে এক ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ। পরে বিশৃঙ্খলা সৃষ্টির একটি ঘটনাকে কেন্দ্র করে আরো দুজনকে গ্রেপ্তার করা হয় বলে পুলিশ জানিয়েছে।

হোয়াইট হাউসের বাইরে যে এলাকায় বাইডেন সমর্থক ও ব্ল্যাক লাইভস ম্যাটার আন্দোলনে যোগ দেওয়া ব্যক্তিরা জড়ো হয়েছিলেন, সেটিকে সম্প্রতি ‘ব্ল্যাক লাইভস ম্যাটার প্লাজা’ নামকরণ করা হয়।

শনিবারের চিঠি/ আটলান্টা/ নভেম্বর ০৫, ২০২০

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৪:৫৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৫ নভেম্বর ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com