হেলিকপ্টারে উড়ে আসলেন সেই আলোচিত এমপি লিটন

বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর ২০১৫

হেলিকপ্টারে উড়ে আসলেন সেই আলোচিত এমপি লিটন

Jatioগাইবান্ধাঃ বিজয় দিবসে জাতীয় পতাকা উত্তোলনের জন্য ঢাকা থেকে হেলিকপ্টারে সুন্দরগঞ্জে আসেন শিশু সৌরভকে গুলি করে হত্যা প্রচেষ্টা মামলার আসামি গাইবান্ধার সুন্দরগঞ্জের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন। তাও আবার আড়াই ঘণ্টা বিলম্বে।  বুধবার পতাকা উত্তোলন ও সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিতে হেলিকপ্টারে সুন্দরগঞ্জে আসেন তিনি। খবর যুগান্তর’র।

অনুষ্ঠান শুরুর নির্ধারিত সময়ের আড়াই ঘণ্টা পর তার হেলিকপ্টারটি সুন্দরগঞ্জে পৌঁছোনোর কারণে অনুষ্ঠানের সূচিও পিছিয়ে দিতে বাধ্য হয় স্থানীয় প্রশাসন।


অনুষ্ঠান সূচি পেছানোয় দুর্ভোগে পড়ে বিজয় দিবসের কর্মসূচিতে অংশ নিতে আসা শিশু-কিশোররা। তাদেরকে সকাল থেকে মাঠে এক টানা দাঁড়িয়ে থাকতে হয়।

ঘটনাটি এলাকায় ব্যাপকভাবে আলোচিত হচ্ছে। প্রশাসনের মধ্যেও এ নিয়ে দেখা দেয় অসন্তোষ।

উপজেলা নির্বাহী অফিসার আবদুল হাই মিলটন বলেন, কুয়াশার কারণে এমপিকে বহনকারী হেলিকপ্টারটি বিলম্বে আসে। এমপি মহোদয়ের জন্য অপেক্ষা করে আড়াই ঘণ্টা পর পতাকা উত্তোলনসহ অন্যান্য কর্মসূচি পালন করা হয়।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক গোলাম কবির মুকুল জানান, এমপির হাতে ঘটে যাওয়া অপ্রীতিকর ঘটনায় দলের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। সেই সময় এ রাজকীয় হেলিকপ্টার ভ্রমণ নতুন করে আলোচনার সূত্রপাত করেছে। একটি দরিদ্র এলাকায় কোনো জনপ্রতিনিধির এভাবে আগমন কেউ স্বাভাবিক মেনে নিতে পারেনি।

পৌর মেয়র আব্দুল্লাহ আল মামুন বলেন, এমপি যে কোনো বাহনেই আসুন না কেন সেটা তার ব্যাপার। কিন্তু তার এই বিলম্বের কারণে কোমল মতি শিশু-কিশোরদের দীর্ঘ সময় ধরে দাঁড়িয়ে রাখাটা অমানবিক।

অন্যদিকে সংবর্ধনা অনুষ্ঠানে দ্বিধাদ্বন্দ্ব ও সমন্বয়হীনতার অভিযোগ তুলে স্থানীয় মুক্তিযোদ্ধাদের একটি বড় অংশ এমপি লিটনের হাত থেকে সংবর্ধনা নেয়নি।
উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড সূত্রে জানা গেছে, এমপির সঙ্গে প্রশাসনের সমন্বয়হীনতার কারণে তার কাছ থেকে অধিকাংশ মুক্তিযোদ্ধা সংবর্ধনা গ্রহণ করেননি। তবে জানা গেছে, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার লায়েক আলী খান মিন্টুসহ হাতে গোনা কয়েকজন মুক্তিযোদ্ধা ওই সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নেন।

মুক্তিযোদ্ধা কমান্ডার এমদাদুল হক বাবলু জানান, ‘যে এমপি মুক্তিযোদ্ধাদের রাজাকার এবং ডাকাত বলে গালি দেন তার হাতে সংবর্ধনা গ্রহণ অবমাননাকর। তাই আমরা তার হাতে সংবর্ধনা নেইনি।’

শনিবারের চিঠি/ আটলান্টা/ ১৭ ডিসেম্বর ২০১৫

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:১৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com