হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী মারা গেছেন

বৃহস্পতিবার, ১৯ আগস্ট ২০২১

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী মারা গেছেন
আল্লামা জুনায়েদ বাবুনগরী [ ফাইল ছবি]

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী (৬৭) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম মহানগরীর একটি বেসরকারি হাসপাতালে তাঁকে আনা হলে সেখানকার চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।

চট্টগ্রাম মহানগর হেফাজতে ইসলামের সদস্য আনোয়ার হোসেন গণমাধ্যমকে বলেন, কয়েক দিন ধরেই অসুস্থ ছিলেন আল্লামা জুনায়েদ বাবুনগরী। আজ সকালে অসুস্থতা বেশি হলে অ্যাম্বুলেন্সে করে তাঁকে চট্টগ্রামে আনা হয়। সিএসসিআর হাসপাতালে আনার পথে তিনি ইন্তেকাল করেন। কিডনিসহ বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন জুনাইদ বাবুনগরী।


চট্টগ্রামের সিএসসিআর হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক সালাহউদ্দিন মাহমুদ বলেন, হুজুরকে হাসপাতালে আনার পর চিকিৎসকেরা পরীক্ষা-নিরীক্ষা করে দেখেন তিনি মারা গেছেন।

জুনায়েদ বাবুনগরীর সহযোগী ও খাদেম এইচ এম জুনাইদ বৃহস্পতিবার পৌনে ১টার দিকে ফেসবুক লাইভে এসে বাবুনগরীর মৃত্যুর খবর জানান। তিনি এ সময় বলেন, ‘হুজুর আর এই দুনিয়াতে নেই। আমরা সবাই এতিম হয়ে গেলাম। আপনারা সবাই হুজুরের জন্য দোয়া করুন।’

চট্টগ্রামের হাটহাজারীতে আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসায় দীর্ঘ দিন ধরে শিক্ষকতা করে আসছিলেন জুনায়েদ বাবুনগরী।

গত বছরের নভেম্বরে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির নির্বাচিত হন আল্লামা জুনায়েদ বাবুনগরী। এর আগে তিনি এ সংগঠনের মহাসচিব পদে ছিলেন। ২০১০ সালে প্রতিষ্ঠা হওয়ার সময় থেকেই হেফাজতে ইসলামের আমিরের দায়িত্বে থাকা আল্লামা শাহ আহমদ শফী ইন্তেকাল করলে তাঁর স্থলাভিষিক্ত নির্বাচিত হন তিনি।

১৯৫৩ সালের ৮ অক্টোবর চট্টগ্রামের ফটিকছড়ি থানার বাবুনগর গ্রামে জন্মগ্রহণ করেন জুনায়েদ বাবুনগরী।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৫:৫১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৯ আগস্ট ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com