হিরো আমলের চাই সিংহ

বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮

হিরো আমলের চাই সিংহ

 

একাদশ নির্বাচনবগুড়াঃ হাইকোর্টের নির্দেশনায় প্রার্থিতা ফিরে পেলেও গতকাল বুধবার প্রতীক বরাদ্দ পাননি বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের স্বতন্ত্র প্রার্থী আশরাফুল ইসলাম আলম ওরফে হিরো আলম।


নির্বাচন কমিশনে (ইসি) আপিল আবেদন খারিজ হওয়ার পর হিরো আলম তাঁর প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্টে রিট করেন। গত সোমবার এক আদেশে হাইকোর্ট হিরো আলমের প্রার্থিতা ফিরিয়ে দেওয়াসহ তাঁকে প্রতীক বরাদ্দ দিতে ব্যবস্থা নেওয়ার জন্য ইসিকে নির্দেশ দেন।

হিরো আলম গতকাল বগুড়ার রিটার্নিং কর্মকর্তার কাছে ‘সিংহ’ প্রতীক চেয়ে আবেদন করেন। কিন্তু রিটার্নিং কর্মকর্তা উপস্থিত না থাকায় তিনি প্রতীক বরাদ্দ পাননি।

বগুড়ার রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ বলেন, তিনি দাপ্তরিক কাজে ঢাকার পথে রয়েছেন। বগুড়া-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী হিরো আলমের প্রার্থিতা ফিরে পাওয়ার ব্যাপারে ইসি বা আদালত থেকে কোনো নির্দেশনা তাঁর নজরে এখনো আসেনি। আদালতের নির্দেশনা মোতাবেক তিনি প্রতীক বরাদ্দ দেওয়ার ব্যাপারে ব্যবস্থা নেবেন।

আসনটিতে মাঠে রয়েছেন ধানের শীষের প্রার্থী  জিয়া শিশু–কিশোর সংগঠনের কেন্দ্রীয় সহসভাপতি মোশারফ হোসেন এবং আওয়ামী লীগ-সমর্থিত নৌকার প্রার্থী ও জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সাংসদ এ কে এম রেজাউল করিম তানসেন। এ ছাড়া এই আসনে প্রার্থী হয়েছেন ইসলামী আন্দোলনের ইদ্রিস আলী (হাতপাখা), তরীকত ফেডারেশনের কাজী এম এ কাশেম (ফুলের মালা), ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) আয়ুব আলী (আম), বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) প্রার্থী জীবন রহমান (টেলিভিশন)।

এর আগে ২ ডিসেম্বর জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের প্রথম দিনেই হিরো আলমের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। আপিল করলে ইসি শুনানির পর তা বাতিল করে। মনোনয়নপত্রে ভোটারের স্বাক্ষর জালিয়াতির অভিযোগ তুলে আপিলেও তাঁর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছিল।

শনিবারের চিঠি / আটলান্টা/ ১৩ ডিসেম্বর , ২০১৮

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:১৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com