করোনায়

হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি ফজলুর রহমানের মৃত্যু

শুক্রবার, ০৬ আগস্ট ২০২১

হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি ফজলুর রহমানের মৃত্যু
এ কে এম ফজলুর রহমান [ ফাইল ছবি ]

বাংলাদেশ সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ কে এম ফজলুর রহমান আর নেই। করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন কে এম ফজলুর রহমান গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ১১টা ৫৫ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সুপ্রিমকোর্টের মুখপাত্র ও বিশেষ কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান এ তথ্য জানিয়েছেন।


বিচারপতি এ কে এম ফজলুর রহমানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। তিনি মরহুমের রুহের মাগফিরাত কামনা করেছেন এবং মরহুমের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মো. রুহুল কুদ্দুস কাজল জানান, মরহুমের জানাজা আজ শুক্রবার বাদ জুমা কাকরাইল জাজেস কমপ্লেক্সসংলগ্ন টিপটপ মসজিদে অনুষ্ঠিত হবে। এরপর বাদ আসর ঢাকার দোহারের নয়াবাড়ি ইউনিয়নে মরহুমের গ্রামের বাড়িতে বাহ্রা স্কুল মাঠে আরেকটি জানাজা অনুষ্ঠিত হবে।

বিচারপতি এ কে এম ফজলুর রহমান ১৯৪৬ সালের ১৫ জানুয়ারি জন্মগ্রহণ করেন। ১৯৬৯ সালে তিনি আইনজীবী হিসেবে সনদ লাভ করেন। ১৯৭৩ সালে জুডিশিয়াল সার্ভিসে মুন্সেফ (সহকারী জজ) হিসেবে যোগদান করেন। ১৯৮৯ সালে তিনি জেলা ও দায়রা জজ হন। ২০০২ সালে হাইকোর্টের অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ পান। ২০০৪ সালে তিনি হাইকোর্টের স্থায়ী বিচারপতি হিসেবে নিয়োগ পান।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৫:৩২ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৬ আগস্ট ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com