সোনালী এক্সচেঞ্জের বিকাশ সার্ভিস চালু

টাকা তুলতে কেটে নিবে হাজারে ১২ থেকে ১৬ টাকা

শনিবার, ০৯ এপ্রিল ২০২২

সোনালী এক্সচেঞ্জের বিকাশ সার্ভিস চালু
প্রতিকী ছবি

বাংলাদেশ সরকারের মালিকানাধীন আর্থিক প্রতিষ্ঠান সোনালী এক্সচেঞ্জ যুক্তরাষ্ট্রে বসবাসরত প্রবাসীদের সুবিধার কথা চিন্তা করে বাংলাদেশে বিকাশ অ্যাকাউন্টে টাকা পাঠানোর সেবা চালু করেছে। বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টে এবং ক্যাশ পিকআপের মাধ্যমে প্রবাসী আয় বাংলাদেশে পাঠানোর সুবিধা থাকা সত্ত্বেও দীর্ঘদিন ধরে চাহিদা থাকত বিকাশ অ্যাকাউন্টে কীভাবে টাকা পাঠানো যায়? বাংলাদেশের শহর-গ্রাম সর্বত্রই বিকাশ অর্থ লেনদেনের একটি জনপ্রিয়
মাধ্যম।

বিকাশের মাধ্যমে বিদেশ থেকে টাকা প্রেরণের ব্যবস্থা সম্পূর্ণ বৈধ এবং বাংলাদেশ ব্যাংক কর্তৃক অনুমোদিত। তাই বিকাশের সাথে সোনালী ব্যাংকের এক চুক্তির মাধ্যমে সোনালী ব্যাংকের একটি অঙ্গপ্রতিষ্ঠান হিসেবে সোনালী এক্সচেঞ্জ চালু করেছে এ সেবা। এখন থেকে যে কেউ সোনালী এক্সচেঞ্জে গিয়ে গ্রাহকের নাম এবং বিকাশ অ্যাকাউন্ট নম্বর দিয়ে বাংলাদেশে টাকা পাঠাতে পারবেন। এর জন্য সোনালী এক্সচেঞ্জ অতিরিক্ত কোনো সার্ভিস চার্জ নেবে না।


আটলান্টা থেকে নিউইয়র্কে সোনালী এক্সচেঞ্জের ব্যবস্থাপনা চেয়ারম্যান দেবশ্রী মিত্রের  সাথে মোবাইলে কথা বলে জানা যায় , বাংলাদেশে বিকাশের এ্যাকাউন্টে সোনালী এক্সচেঞ্জের মতই দ্রুত টাকা পৌঁছে যাবে । তবে  টাকা তুলতে সেখানে বিকাশ কর্তৃপক্ষ প্রতি হাজারে ১২ থেকে ১৬ টাকা পর্যন্ত  ফিস নিবে।

বিকাশের মাধ্যমে টাকা পৌঁছে যাবে অতি দ্রুত। টাকার রেটও থাকবে সকল ব্যাংকের মতো সমান। আর সরকার প্রদত্ত ২.৫% প্রণোদনাও নিশ্চিত পাবে। প্রাপক ব্যাংকে না গিয়েও নিকটবর্তী বিকাশ এজেন্টের কাছে থেকে টাকা তুলতে পারবেন বা অন্যান্য লেনদেন করতে পারবেন। প্রতি লেনদেনে প্রেরণের সর্বোচ্চ সীমা ১ লাখ ২০ হাজার টাকা (পরিবর্তনযোগ্য) ও মাসে সর্বোচ্চ ৪ লাখ টাকা (পরিবর্তনযোগ্য)। এ জন্য প্রাপকের মোবাইল নম্বরটি বিকাশে অবশ্যই রেজিস্টার্ড হতে হবে। প্রবাসীদের সবচেয়ে পুরোনো ও বিশ্বস্ত বন্ধু হিসেবে সোনালী এক্সচেঞ্জ এই সার্ভিস চালু করতে পেরে খুবই আনন্দিত বলে এক বিবৃতিতে জানানো হয়েছে।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:২৩ পূর্বাহ্ণ | শনিবার, ০৯ এপ্রিল ২০২২

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com