সৈয়দপুর থেকে সংসদ নির্বাচনে যাচ্ছেন বেবী নাজনীন

বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮

সৈয়দপুর থেকে সংসদ নির্বাচনে যাচ্ছেন বেবী নাজনীন

Rajnitiনির্বাচনের আর বেশীদিন বাকী নেই। রাজনৈতিক দলগুলো এরই মাঝে শুরু করেছে দৌড়ঝাঁপ। কে বা কাকে দেয়া হবে দলীয় মনোনয়ন তাই নিয়ে চলছে হিসাব নিকাশ। অনেক দল আবার দেশের সাংস্কৃতিক অঙ্গনের প্রতিষ্ঠিত তারকাদেরকে বেছে নিচ্ছে দলীয় মনোনয়নের জন্য।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) থেকে আসন্ন সংসদ নির্বাচনে মনোনয়ন পাচ্ছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী বেবী নাজনীন । তার মনোয়ন প্রায় চূড়ান্ত। তিনি নীলফামারী জেলার জেলার সৈয়দপুর থেকে নির্বাচনে যাচ্ছেন । সাথে রয়েছে  কিশোরগঞ্জ । নীলফামারি ৪ আসনটি সৈয়দপুর এবং কিশোরগঞ্জ নিয়ে গঠিত ।


১৯৫৩ সালের ২৩ আগস্ট বেবী নাজনীন সৈয়দপুরে জন্মগ্রহন করেন। তিনি ১৯৯৩ এবং ২০০৩ সালে শ্রেষ্ঠ গায়িকা  হিসাবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

উত্তরবঙ্গের বৃহত্তর রংপুর জেলার একটি ব্যতিক্রমধর্মী উপজেলা  সৈয়দপুর । বর্তমানে নীলফামারী জেলার অনর্ভুক্ত । বাংলাদেশের সবচেয়ে বড় রেলওয়ে কারখানা ১৮৭০ খ্রীষ্টাব্দে এখানে  সালে প্রতিষ্ঠিত হয়।

এ শহরে একটি সেনানিবাস এবং বাংলাদেশের একমাত্র ই.এম.ই সেন্টার ও স্কুল আছে। এখানে একটি বিমান বন্দরও আছে। পানি উন্নয়ন বোর্ডের একটি বিভাগ এবং সড়ক ও জনপথ বিভাগের একটি উপ-বিভাগ রয়েছে। একটি ছোট আকারে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রও রয়েছে। এখানে একটি বিসিক শিল্প এস্টেট রয়েছে। যেখানে পুরো এলাকা জুড়েই শিল্প কারখানা স্থাপিত হয়েছে এবং বর্তমানে চালু রয়েছে।

monir-khan-l-20180222153526জনপ্রিয় কণ্ঠশিল্পী রুমানা মোর্শেদ কনকচাঁপার মনোনয়ন পাচ্ছেন  সিরজাগঞ্জ-১ ( সিরাজগঞ্জ সদর- কাজীপুর) আসন থেকে বিএনপি’র মনোয়ন পাচ্ছেন দলটির শীর্ষ পর্যায়ে কনকচাঁপার মনোনয়ন নিশ্চিত হয়ে গেছে।

কণ্ঠশিল্পী মনির খান। জনপ্রিয় এই কণ্ঠশিল্পী ঝিনাইদহ-৩ ( কোটচাঁদপুর- মহেশপুর ) আসন থেকে বিএনপির মনোনয়নে  প্রার্থী হচ্ছেন বলে প্রাথমিক সুত্রে জানা গেছে।

শনিবারের চিঠি / আটলান্টা/ সেপ্টেম্বর ১৯২০১৮

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৩:৩৯ পূর্বাহ্ণ | বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com