সেলিম ওসমানের বিচারের দাবিতে নিউ ইয়র্কে বিক্ষোভ

বৃহস্পতিবার, ২৬ মে ২০১৬

সেলিম ওসমানের বিচারের দাবিতে নিউ ইয়র্কে বিক্ষোভ

নিউ ইয়র্কঃ  নারায়ণগঞ্জের পিয়ার সাত্তার লতিফ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে কান ধরিয়ে ওঠবস করানোর অপরাধে সাংসদ সেলিম ওসমানের বিচার দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছেন নিউ ইয়র্ক প্রবাসী বাংলাদেশিরা। স্থানীয় সময়

শনিবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসে ডাইভার্সিটি প্লাজায় বেশ কয়েকটি সংগঠনের যৌথ উদ্যোগে এ সমাবেশের আয়োজনক করা হয়।
রাজশাহী ভার্সিটির শিক্ষক হত্যা, দুই শিক্ষকের জেল, বৌদ্ধভিক্ষু, ইমাম,পুরোহিতসহ ব্লগার ও ভিন্ন মতাবলম্বীদের হত্যার এ প্রতিবাদ সমাবেশে নিউ ইয়র্কের লেখক, মানবাধিকার কর্মী, বুদ্ধিজীবী, সাংস্কৃতিক কর্মিরা অংশ নেন।


এই কর্মসূচি থেকে নারায়নগঞ্জে শিক্ষক অবমাননার দায়ে সাংসদ সেলিম ওসমানের বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তিও দাবি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্রুত হস্তক্ষেপও কামনা করা হয়। একই সাথে ধামরাইয়ে বাথরুম থেকে টেনে এনে শিক্ষিকাকে মারধরের তীব্র নিন্দাসহ অপরাধীর শাস্তি দাবি করেন উপস্থিত নেতৃবৃন্দরা।
বাংলাদেশ মাইনরিটি রাইটস ম্যুভমেন্ট, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি, গণজাগরণ মঞ্চ-নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র শাখা সম্মিলিত সাংস্কৃতিক জোট, সম্প্রীতি মঞ্চ, উদীচী শিল্পী গোষ্ঠী ও সম্মিলিত আয়োজনে এ কর্মসূচিতে অংশগ্রহণকারি নেতৃবৃন্দের মধ্যে ছিলেন সৈয়দ মুহম্মদ উল্লাহ, শিতাংশু গুহ, নবেন্দু দত্ত, টমাস দুলু রায়, সুব্রত বিশ্বাস, মিথুন আহমেদ, মিনহাজ সাম্মু, গোপাল সন্যাল, শিবলু সাদিক ও স্বীকৃতি বড়ুয়া প্রমুখ।

বক্তারা বলেন, বাংলাদেশে একজন ব্লগার মুক্তমনা যাতে খুন না হয়, ভিক্ষু-পুরোহিত বা ইমামদের যাতে জীবনহানি না ঘটে সেদিকে নজর দেয়ার জন্যে সরকারের প্রতি আহবান জানানো হয় এ মানববন্ধন থেকে।

শনিবারের চিঠি/আটলান্টা/ মে ২৬, ২০১৬

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:২৮ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৬ মে ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com