সেলিম ওসমানকে ক্ষমা চাইতে বললেন হানিফ (ভিডিও)

মঙ্গলবার, ১৭ মে ২০১৬

সেলিম ওসমানকে ক্ষমা চাইতে বললেন হানিফ (ভিডিও)

ঢাকাঃ ধর্ম সম্পর্কে কটূক্তির অভিযোগ এনে নারায়ণগঞ্জের প্রধান শিক্ষককে কান ধরে ওঠ-বস করানোর ঘটনায় স্থানীয় সংসদ সদস্য সেলিম ওসমানকে ওই শিক্ষক এবং জাতির কাছে ক্ষমা চাইতে বললেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

সোমবার রাজধানীর মিরপুরে পল্লবী থানা আওয়ামী লীগ আয়োজিত এক সমাবেশে হানিফ সংসদ সদস্য সেলিম ওসমানের প্রতি এ আহ্বান জানান। ঢাকা উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের নবগঠিত কমিটির নেতাদের সংবর্ধনা দিতে এ সমাবেশের আয়োজন করা হয়।


গত ১৩ মে, শুক্রবার নারায়ণগঞ্জের বন্দর থানার কল্যাণদি এলাকার পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তর বিরুদ্ধে ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগ এনে কান ধরে ওঠ-বস করিয়ে শাস্তি দেন জাতীয় পার্টির স্থানীয় সংসদ সদস্য সেলিম ওসমান।

প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্ত বলেছেন, তিনি ষড়যন্ত্রের শিকার। ধর্ম নিয়ে কোনো কটূক্তি তিনি করেননি।

আর সংসদ সদস্য সেলিম ওসমান বলেছেন, এটা ছাড়া আর কোনো অলটারনেটিভ তাঁর কাছে ছিল না।

এ ঘটনার ভিডিওচিত্র ছড়িয়ে পড়লে সারা দেশে চাঞ্চল্যের সৃষ্টি হয়। শিক্ষক-সমাজের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া দেখা দেয়। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আজ বলেছেন, তিনি এতে খুবই বিব্রত ও লজ্জিত। প্রধান শিক্ষকের বিরুদ্ধে এ ধরনের ঘটনা কখনোই গ্রহণযোগ্য নয়। এ ঘটনার তদন্ত হবে।

আজ এ ঘটনার প্রসঙ্গ টেনে আওয়ামী লীগ নেতা মাহবুব-উল-আলম হানিফ বলেন, ‘এই সভ্য জগতে এটা ভাবাও যায় না, যেটা করেছেন ওই সংসদ সদস্য। কোন বিবেকে করেছেন, এটা আমার কাছে বোধগম্য নয়। ওই সংসদ সদস্য (সেলিম ওসমান) লজ্জিত হয়েছেন কি না জানি না, তবে তাঁর এ কর্মকাণ্ডে আমি শুধু একজন সংসদ হিসেবে নয়, একজন নাগরিক হিসেবেও অত্যন্ত লজ্জিত এবং দুঃখিত। আমি আশা করি, ওই সংসদ সদস্য এ ঘটনার জন্য ওই শিক্ষকের কাছে ক্ষমা চাইবেন, জাতির কাছে ক্ষমা চাইবেন। ভবিষ্যতে যেন কেউ কোনো শিক্ষককে এ ধরনের অপমান করার সাহস না পায়।’

সমাবেশে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আরো অভিযোগে করেন, সরকারের পতন ঘটাতে নতুন করে ষড়যন্ত্র শুরু হয়েছে। আন্তর্জাতিক বিভিন্ন সন্ত্রাসী সংগঠনের সঙ্গে বিএনপি-জামায়াত এ ষড়যন্ত্র করছে বলেও অভিযোগ করেন তিনি।

সংশ্লিষ্ট সংবাদের ভিডিও ক্লিপ দেখতে নিন্মের লিঙ্কে চাপ দিনঃ

 

শনিবারের চিঠি/আটলান্টা/ মে ১৭, ২০১৬

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:২৯ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৭ মে ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com