সেপ্টেম্বরে আসতে পারে ‘আইফোন ৬এসই’

বৃহস্পতিবার, ২৮ জুলাই ২০১৬

সেপ্টেম্বরে আসতে পারে ‘আইফোন ৬এসই’

শনিবার প্রযুক্তিঃ নতুন আইফোন নিয়ে একেকবার একেক কথা শোনা যাচ্ছে। নতুন মডেলের নাম ও মুক্তির সময় নিয়েও নানা গুজব শোনা যাচ্ছে। বিভিন্ন সূত্রের বরাত দিয়ে প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইটগুলো এসব খবর ছড়াচ্ছে। আবার এর মধ্যে আইফোনের নতুন মডেলের কিছু ছবিও ফাঁস হয়েছে অনলাইনে।

তবে আইফোনের নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপলের পক্ষ থেকে কোনো খবর নিশ্চিত করা হয়নি। আর সে কারণেই নতুন নতুন খবর বা গুজব ছড়াচ্ছে আইফোন নিয়ে। এবার নতুন আরেকটি খবর প্রকাশ করেছে ভারতীয় দৈনিক টাইমস অব ইন্ডিয়া।


তাদের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, আগামী সেপ্টেম্বরে আইফোনের যে নতুন হ্যান্ডসেটটি বাজারে ছাড়া হবে তাঁর মডেল হবে ‘আইফোন ৬এসই’। এ বছরের শুরুতেই ‘আইফোন এসই’ মডেলের ফোন বাজারে ছাড়ে অ্যাপল। এর আগে ধারণা করা হচ্ছিল পরবর্তী আইফোনের মডেল হবে আইফোন ৭।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, চীনে আইফোন বাজারজাতকরণের জন্য যে মোড়ক তৈরি করা হয়েছে তাতে মডেলটির নাম হিসেবে ‘আইফোন ৬এসই’ লেখা আছে।

ধারণা করা হচ্ছে নতুন আইফোনের ডিজাইনের সঙ্গে আগের মডেল ‘আইফোন এসই’-এর কিছুটা সাদৃশ্য থাকতে পারে। আইফোন এসই-এর উন্নত সংস্করণ হতে পারে আইফোন ৬এসই। আর এ কারণেই আইফোন ৭-এর বদলে এর নাম আইফোন ৬এসই রাখা হয়েছে।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ভেঞ্চারবিটের এক প্রতিবেদনে বলা হয়েছে, সেপ্টেম্বরে নতুন আইফোনের সঙ্গে আইপ্যাড, অ্যাপল ওয়াচ এবং নতুন অপারেটিং সিস্টেম আইওএস ১০ উন্মুক্ত করা হতে পারে।

প্রতিবেদনে আরো বলা হয়েছে, নতুন আইফোনে থাকতে পারে অ্যাপলের এ১০ প্রসেসর। এর সঙ্গে থাকতে পারে ২ অথবা ৪ জিবি র‍্যাম। এ ছাড়া আরো থাকতে পারে শক্তিশালী ব্যাটারি।

২০০৭ সালের ৯ জানুয়ারি বাজারে এসেছিল পৃথিবীর প্রথম ‘আইফোন’। সে হিসেবে আগামী বছর আইফোনের ১০ বছর পূর্ণ হবে। এ উপলক্ষে বড় ধরনের আয়োজন করতে পারে অ্যাপল।

শনিবারের চিঠি/ আটলান্টা / জুলাই ২৮ , ২০১৬

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:৩২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৮ জুলাই ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com