সুন্দরবনে অবৈধ অনুপ্রবেশের দায়ে জরিমানা গুণলেন ছাত্রলীগ

মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০

সুন্দরবনে অবৈধ  অনুপ্রবেশের দায়ে  জরিমানা গুণলেন ছাত্রলীগ
প্রাকৃতিক অপরূপ সৌন্দর্যের লীলাভূমি ম্যানগ্রোভবন সুন্দরবন ছবিঃ সংগ্রহ

বনবিভাগের অনুমতি না নিয়ে পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জে সুপতি এলাকায় রাজনৈতিক প্রভাব খাটিয়ে প্রবেশ করেন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহীম হোসেনসহ ছাত্রলীগের ৪৩ নেতাকর্মী। পরে  সুন্দরবনে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে জরিমানা নির্ধারিত রাজস্ব পরিশোধ করে সন্ধ্যায় সুন্দরবনের সুপতি থেকে ফিরে আসেন তারা। ঘটনা ঘটে গতকাল ৩ আগষ্ট সোমবার । ঈদের ছুঁটিতে পিরোজপুরের মঠবাড়িয়ায় গ্রামের বাড়িতে এসে লঞ্চযোগে স্থানীয় নেতাকর্মীদের নিয়ে সুন্দরবন ভ্রমণে যান ওই ছাত্রলীগ নেতা।

পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো. জয়নাল আবেদীন  জানান, করোনাকালে সুন্দরবনে সব ধরনের পর্যটকসহ সর্বসাধারনের প্রবেশ নিষিদ্ধ করেছে সরকার। এই অবস্থায় ঐদিন সকালে লঞ্চ নিয়ে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম হোসেনসহ পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা ছাত্রলীগের ৪৩ নেতাকর্মী এমভি মায়ের দোয়া নামের একটি লঞ্চে করে বনে প্রবেশ করেন। এসময় বনরক্ষীরা তাদের লঞ্চটি থামানোর চেষ্টা করে। কিন্তু তারা লঞ্চটি না থামিয়ে ছাত্রলীগ বলে শরণখোলা রেঞ্জের সুপতি ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইডের বনে ঢুকে পড়েন।


এ সময়ে অনধিকার প্রবেশের দায়ে বনরক্ষীরার তাদের লঞ্চসহ আটক করে । পরে ভুল স্বীকার করার পর  নেতার্মীর কাছ থেকে ১০ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করা হয়। একই সাথে নেতাকর্মীবাহী এমভি মায়ের দোয়া লঞ্চের পাঁচজন ষ্টাফসহ পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার বড়মাছুয়া এলাকার লঞ্চমালিক ফারুক তালুকদারকেও ১ লাখ টাকা জরিমানা করা হয় বলে জানা যায়।

এব্যাপারে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম হোসেন এ প্রতিনিধিকে বলেন, আমরা না বুঝে বনে ঢুকে পড়ি। পরে বন বিভাগের নির্ধারিত রাজস্ব পরিশোধ করেছি।

শনিবারের চিঠি / আটলান্টা / আগষ্ট ০৪, ২০২০

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:৩৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com