সুইডিশ নাগরিকের অর্থ কেড়ে নিল বাংলাদেশি পুলিশ

শুক্রবার, ২৯ জানুয়ারি ২০১৬

সুইডিশ নাগরিকের অর্থ কেড়ে নিল বাংলাদেশি পুলিশ

Jesভারত থেকে ফেরার পথে যশোরের ঝিকরগাছায় বাংলাদেশি বংশদ্ভুত সুইডিশ নাগরিকের কাছ থেকে তিন হাজার ডলার পুলিশ কেড়ে নিয়েছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী খুকুমনি পারভীন। তবে পুলিশ বিষয়টি অস্বীকার করেছে।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে ঝিকরগাছা থানার উপ-পরিদর্শক (এসআই) এজাজুর রহমানের নেতৃত্বে এ ঘটনা ঘটে।


ঘটনার শিকার খুকুমনি পারভীন সুইডিশ নাগরিক। তার স্বামী মিজানুর রহমানও সেখানকার নাগরিক। তাদের গ্রামের বাড়ি নড়াইলের কালিয়া উপজেলা সদরে। গত ১৪ ডিসেম্বর তারা স্বামী-স্ত্রী বাংলাদেশে এসেছিলেন। ১ জানুয়ারি খুকুমনি ভারতে আত্মীয়ের বাড়ি বেড়াতে যান।

ভুক্তভোগী খুকুমনি এ প্রতিনিধিকে  জানান, দীর্ঘ ২৫ বছর ধরে তিনি সুইডেনে বসবাস করছেন। তার স্বামী মিজানুর রহমানও সুইডেনের নাগরিক। তিনি পেশায় একজন প্রকৌশলী। বাংলাদেশে এসে গত ১ জানুয়ারি তিনি ভারতে আত্মীয়ের বাড়ি বেড়াতে যান। বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে তিনি   পেট্রাপোল-বেনাপোল বন্দর দিয়ে বাংলাদেশে ফিরেন । তাকে এগিয়ে নিতে মিজানুর রহমান আগেই বেনাপোলে অবস্থান করছিলেন। তারা একটি প্রাইভেটকার ভাড়া করে কালিয়ার উদ্দেশ্যে রওনা দেন। পথিমধ্যে যশোর-বেনাপোল মহাসড়কের পাঁচপুকুর নামক স্থানে ঝিকরগাছা থানার এসআই এজাজুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি দল তাদের গতিরোধ করে। এ সময় তাদের দেহ তল্লাশি করে তিন হাজার ইউএস ডলার হাতিয়ে নেয় তারা। প্রতিবাদ করলে পুলিশ তাদের ধমক দেয়। এক পর্যায়ে তারা আতঙ্কে ঘটনাস্থল ত্যাগ করে। পরে তারা  যশোর প্রেসক্লাবে এসে বিষয়টি সাংবাদিকদের জানান।

তবে ঝিকরগাছা থানার এসআই এজাজুর রহমান জানান, বেনাপোল থেকে ইয়াবা নিয়ে আসছে এমন সংবাদের ভিত্তিতে তারা যশোর-বেনাপোল মহাসড়কের পাঁচপুকুর নামক স্থানে তল্লাশি করছিলেন। সেখানে তার নেতৃত্বে পাঁচ পুলিশ সদস্য ছিলেন। খুকুমনি পারভীন ও তার স্বামীর ব্যাগ তল্লাশি করে কোনো অবৈধ মালামাল পাওয়া যায়নি। তবে ব্যাগ তল্লাশি করায় তারা মাইন্ড করেন। আসলে সেখানে কোনো ডলার ছিনতাইয়ের ঘটনা ঘটেনি।

এ বিষয়ে তার কাছে অতিরিক্ত পুলিশ সুপার কেএম আরিফুল হকও জিজ্ঞাসা করেছেন। তার বিরুদ্ধে এ ধরনের মিথ্যা বলা হলেও বিচলিত নন বলেও জানান এসআই এজাজুর।

ঝিকরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খবির আহম্মদ জানান, অভিযোগের বিষয়ে তিনি কোনো সত্যতা পাননি।

শনিবারের চিঠি/ আটলান্টা/ ২৯ জানুয়ারি ২০১৬

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:২০ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৯ জানুয়ারি ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com