সীমান্তে নিহত বাংলাদেশিরা সবাই ক্রিমিনাল : বিএসএফ ডিজি

বৃহস্পতিবার, ২১ জুলাই ২০২২

সীমান্তে নিহত বাংলাদেশিরা সবাই ক্রিমিনাল : বিএসএফ ডিজি
ঢাকার পিলখানায় আজ বৃহস্পতিবার আয়োজিত যৌথ সংবাদ সম্মেলনে বিজিবি ও বিএসএফ ডিজি কথা বলেন। ছবি : সংগৃহীত

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশিদের সবাই ক্রিমিনাল দাবি করে বাহিনীটির মহাপরিচালক (ডিজি) পঙ্কজ কুমার সিং বলেছেন, সীমান্তে মন্দ লোকেরাই নিহত হয়েছেন। যারা বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত; এর মধ্যে চোরাকারবারি, মাদক কারবারি ও পাচারকারী রয়েছেন।

ঢাকার পিলখানায় আজ বৃহস্পতিবার বিজিবি-বিএসএফ মহাপরিচালক (ডিজি) পর্যায়ে ৫২তম সীমান্ত সম্মেলন শেষে আয়োজিত যৌথ সংবাদ সম্মেলনে বিএসএফ ডিজি এসব কথা বলেন।


গত ১৭ জুলাই থেকে ঢাকার পিলখানায় বিজিবি সদরদপ্তরে বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ের সীমান্ত সম্মেলন শুরু হয়। আজ বৃহস্পতিবার পাঁচ দিনব্যাপী এ সম্মেলন শেষ হয়। বিএসএফ মহাপরিচালক পঙ্কজ কুমার সিংয়ের নেতৃত্বে ভারতের স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধিসহ নয় সদস্যের ভারতীয় প্রতিনিধিদল সম্মেলনে অংশ নেয়।

অন্যদিকে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদের নেতৃত্বে প্রধানমন্ত্রীর কার্যালয়, পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়, যৌথ নদী কমিশন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, সার্ভেয়ার জেনারেল অব বাংলাদেশ এবং ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের সংশ্লিষ্ট প্রতিনিধিসহ ২০ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল সম্মেলনে অংশ নেয়।

সম্মেলন শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএসএফ মহাপরিচালক পঙ্কজ কুমার সিং আরও বলেন, ডিএমপি, কলকাতা পুলিশ ও সীমান্তে গোয়েন্দা সংস্থার সঙ্গে কথা বলে আমরা অপরাধীদের তথ্য বিনিময় করে সীমান্তে বিএসএফের গুলিতে নিহতদের অপরাধী হিসেবে চিহ্নিত করি। সীমান্তে যাবতীয় অপরাধ দুই দেশের মাফিয়ারা নিয়ন্ত্রণ করে থাকে।

পঙ্কজ কুমার সিং বলেন, সীমান্তে হত্যা শূন্যের কোঠায় নামিয়ে আনতে আমরা মারণাস্ত্র নয়, এমন অস্ত্র ব্যবহার শুরু করেছি। বিজিবির সঙ্গে আমাদের সম্পর্ক আগের চেয়ে ভালো। সীমান্ত সুরক্ষায় আমরা একসঙ্গে কাজ করবো।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:৫৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২১ জুলাই ২০২২

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com