সাবেক প্রতিমন্ত্রী এ কে এম মোশাররফ আর নেই

রবিবার, ১৮ অক্টোবর ২০২০

সাবেক প্রতিমন্ত্রী এ কে এম মোশাররফ আর নেই
বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক প্রতিমন্ত্রী এ কে এম মোশাররফ হোসেন। ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক প্রতিমন্ত্রী এ কে এম মোশাররফ হোসেন আর নেই।  গতকাল শনিবার রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর। তিনি দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তাঁর ছোট ভাই জাকির হোসেন বাবলু মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। আজ বাদ জোহর ময়মনসিংহ কেন্দ্রীয় আঞ্জুমানে ঈদগাহ মাঠে একেএম মোশাররফ হোসেনের প্রথম জানাজা হবে। বাদ আছর মুক্তাগাছা খেলার মাঠে দ্বিতীয় জানাজার পারিবারিক গোরস্থানে তাঁকে দাফন করার কথা রয়েছে।


সাবেক এ প্রতিমন্ত্রী দীর্ঘদিন ধরে নানা অসুস্থতায় ভুগছিলেন। তবে শেষের দিকে তাঁর শরীরে করোনাভাইরাস পজিটিভ ধরা পড়ে। গত ২৯ সেপ্টেম্বর তাঁকে ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়।

বর্ণাঢ্য কর্মময় জীবনে এ কে এম মোশাররফ হোসেন রাজনীতিতে প্রবেশের আগে বিভিন্ন মন্ত্রণালয়ে সচিবের দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯৬ সালে ময়মনসিংহ-৫ (মুক্তাগাছা) আসন থেকে ধানের শীষ প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ২০০১ থেকে ২০০৫ সাল পর্যন্ত বাংলাদেশ সরকারের জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী ছিলেন। তিনি ২০০০ সালে ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সভাপতি নির্বাচিত হন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি ওই পদে ছিলেন।

এ কে এম মোশাররফ হোসেনের মৃত্যুতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতৃবৃন্দ গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তাঁরা একেএম মোশাররফ হোসেনের বিদেহী আত্মার মাগফেরাত চেয়েছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:১৭ পূর্বাহ্ণ | রবিবার, ১৮ অক্টোবর ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com