সাদউদ্দিনকে বাদ দিয়ে বাংলাদেশের দল ঘোষণা

মঙ্গলবার, ১৫ মার্চ ২০২২

সাদউদ্দিনকে বাদ দিয়ে বাংলাদেশের দল ঘোষণা
বাংলাদেশ ফুটবল দল [ ফাইল ছবি ] বাংলাদেশ ফুটবল দল [ ফাইল ছবি ]

 

চলতি মাসে ফিফা উইন্ডোতে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। প্রথমটি খেলবে মালদ্বীপের বিপক্ষে অন্যটি খেলবে মঙ্গোলিয়ার বিপক্ষে। এই দুই ম্যাচের জন্য আজ মঙ্গলবার দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। দুটি প্রীতি ম্যাচের দল থেকে সাদউদ্দিনকে বাদ দিয়েছেন নতুন স্প্যানিশ কোচ হাভিয়ের কাবরেরা।


তবে কাবরেরার দলে বড় চমক হলেন ডিফেন্ডার নাসিরুল ইসলাম। প্রায় ছয় বছর পর জাতীয় দলে ফিরলেন বর্তমানে সাইফ স্পোর্টিংয়ে খেলা এই রাইটব্যাক। সবশেষ ২০১৬ সালে এশিয়ান কাপের প্রাক্‌-বাছাইয়ে তাজিকিস্তানের বিপক্ষে সর্বশেষ ম্যাচ খেলেছিলেন তিনি।

এ ছাড়া দলে নতুন মুখ সাইফ স্পোর্টিং ক্লাবের ফরোয়ার্ড মারাজ হোসেন ও বাংলাদেশের পুলিশ ফুটবল ক্লাবে খেলা ঈসা ফয়সাল।

দুটি প্রীতি ম্যাচের একটি মালদ্বীপে গিয়ে খেলবেন জামাল ভূঁইয়ারা। আরেকটি ম্যাচ হবে নিজেদের ঘরের মাঠ সিলেটে। ঘরের মাঠে বাংলাদেশ খেলবে মঙ্গোলিয়ার বিপক্ষে। আর মালদ্বীপের মালে স্টেডিয়ামে খেলবে স্বাগতিকদের বিপক্ষে।

মালদ্বীপে প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৪ মার্চ। অন্যদিকে সিলেটে দ্বিতীয় ম্যাচে হবে ২৯ মার্চ। আগামী ১৮ মার্চ থেকে শুরু হবে জাতীয় দলের ক্যাম্প। ২২ মার্চ মালের উদ্দেশে ঢাকা ছাড়বেন জামাল-আনিসুররা।

জাতীয় ফুটবল দল

গোলকিপার : আনিসুর রহমান, শহিদুল আলম ও আশরাফুল ইসলাম।

রক্ষণভাগ: তারিক কাজী, রিয়াদুল হাসান, টুটুল হোসেন, ঈসা ফয়সাল, বিশ্বনাথ ঘোষ, রিমন হোসেন, ইয়াছিন আরাফাত ও রায়হান হাসান।

মিডফিল্ডার: জামাল ভূঁইয়া, সোহেল রানা, বিপলু হোসেন, মাসুক মিয়া, আতিকুর রহমান, জুয়েল রানা, মারাজ হোসেন।

ফরোয়ার্ড: মোহাম্মদ ইব্রাহিম, সুমন রেজা, রাকিব হোসেন, জাফর ইকবাল ও নাবিব নেওয়াজ।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:৩৩ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৫ মার্চ ২০২২

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com