সাতক্ষীরায় সাংবাদিকের মুক্তির দাবিতে মানববন্ধন

রবিবার, ২০ ফেব্রুয়ারি ২০২২

সাতক্ষীরায় সাংবাদিকের মুক্তির দাবিতে মানববন্ধন
সাংবাদিক জহুরুল হককে গ্রেপ্তারের প্রতিবাদে ও তাঁর মুক্তির দাবিতে মানববন্ধন করেন সাংবাদিকেরা [ ছবিঃ সংগৃহীত ]

 

সাতক্ষীরার পাটকেলঘাটা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক জহুরুল হককে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সাংবাদিকেরা। একইসঙ্গে তারা এই সাংবাদিকের নিঃশর্ত মুক্তি দাবি করেছেন।


শহরের শহীদ আলাউদ্দিন চত্বরে আজ রোববার দুপুরে ‘সাতক্ষীরা সাংবাদিক ঐক্য’ আয়োজিত মানববন্ধনে বক্তারা জানান, সাতক্ষীরার সহকারী পুলিশ সুপার (এএসপি-পাটকেলঘাটা সার্কেল) পদমর্যাদার একজন কর্মকর্তার বদলির পর সেখানকার জনগণ মিষ্টি বিতরণ করে উল্লাস করে। এ নিয়ে ফেসবুকে লেখালেখির জের ধরে গত শুক্রবার সকালে দৈনিক ভোরের পাতা পত্রিকার স্থানীয় সাংবাদিক ও পাটকেলঘাটা প্রেসক্লাবের সভাপতি জহুরুল হককে গ্রেপ্তার করে পুলিশ।

ডিজিটাল নিরাপত্তা আইন মুক্ত মত ও বাকস্বাধীনতা কেড়ে নিচ্ছে উল্লেখ করে এর প্রতিবাদ জানিয়ে মানববন্ধনে সাংবাদিক নেতারা বলেন, সরকার এ ধরনের মামলা হলেই তড়িঘড়ি করে গ্রেপ্তার না করার কথা জানালেও সাতক্ষীরার স্থানীয় প্রশাসন তা না মেনে তাঁকে গ্রেপ্তার করে পরে মামলা দিয়েছে। অবিলম্বে এই সাংবাদিকের মুক্তি এবং ডিজিটাল নিরাপত্তা আইনের বিশেষ কিছু ধারা প্রত্যাহারের দাবি জানান তারা।

সাতক্ষীরা সাংবাদিক ঐক্য’র আহ্বায়ক সুভাষ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৃষ্টিবিঘ্নিত মানববন্ধনে আরও বক্তব্য দেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ, সাবেক সভাপতি অধ্যক্ষ আনিসুর রহিম, সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, সাবেক সভাপতি রামকৃষ্ণ চক্রবর্তী, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক যুগ্ম সম্পাদক আব্দুল জলিল, দেশটিভির শরীফুল্লাহ্ কায়সার সুমন, দীপ্ত টিভির রঘুনাথ খাঁ, ইন্ডিপেন্ডেন্ট টিভির আবুল কাশেম, যমুনা টিভির আহসানুর রহমান রাজিব, পাটকেলঘাটা প্রেসক্লাব সম্পাদক আব্দুল মতিন প্রমুখ।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি মনিরুল ইসলাম মিনি, সাপ্তাহিক সূর্যের আলোর সম্পাদক ওয়ারেশ খান চৌধুরী পল্টু, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ কাজী শওকত হোসেন ময়না, ডিবিসি টিভির এম জিল্লুর রহমান ও দৈনিক তথ্য’র রফিকুল ইসলাম শাওন প্রমুখ।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:০৭ পূর্বাহ্ণ | রবিবার, ২০ ফেব্রুয়ারি ২০২২

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com