সাতক্ষীরায় দুই এমপির মাথার দাম ঘোষণা, বাবা-ছেলে গ্রেফতার

বুধবার, ১১ আগস্ট ২০২১

সাতক্ষীরায় দুই এমপির মাথার দাম ঘোষণা, বাবা-ছেলে গ্রেফতার
বালিয়াডাঙ্গা গ্রামের  মনিরুল ইসলাম  ও তার ছেলে ইউসুপ হোসেনকে আটক করে পুলিশ [ ছবিঃ সংগৃহীত ]

সাতক্ষীরার দুই এমপির মাথার দাম ঘোষণার অভিযোগে ইউসুপ হোসেন (২১) ও তার পিতা মনিরুল ইসলামকে (৪৫) গ্রেফতার করা হয়েছে। বুধবার (১১ আগস্ট) সাতক্ষীর পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান এক প্রেসব্রিফিংয়ে এসব তথ্য জানান। দুপুর ১টার দিকে সাতক্ষীরা পুলিশ সুপারের কার্যালয়ে এ প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়।

অভিযোগ রয়েছে, গত ৮ আগস্ট ‘আজরায়িল জান নেই’ ফেসবুক আইডি থেকে সাতক্ষীরা সদর-২ আসনের আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি ও সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য আ ফ ম রুহুল হকের মাথার বিনিময়ে কোটি টাকা দেওয়ার ঘোষণা দেওয়া হয়। ‘কালিমা মা’ নামের একটি ফেসবুক আইডি থেকেও একই ধরনের ঘোষণা আসে।


পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বলেন, দোষীদের খুঁজে বের করতে অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ইকবাল হোসেনের নেতৃত্বে জেলা গেয়েন্দা শাখার একটি দল তথ্য ও প্রযুক্তির সহায়তায় আইডি দুটি শনাক্ত করে। পরে মঙ্গলবার (১০ আগস্ট) রাতে সাতক্ষীরার দেবহাটা উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামের ইমান আলীর ছেলে মনিরুল ইসলাম (৪৫) ও তার ছেলে ইউসুপ হোসেনকে (২১) আটক করা হয়।

পুলিশ সুপারের দাবি, ইউসুপ হোসেন শিবিরের রাজনীতির সঙ্গে যুক্ত। তার বাবা মনিরুল ইসলামও জামাতের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। এছাড়া মনিরুল ইসলামের স্ত্রীও জামাতের নারী সংগঠনের রোকন। মনিরুলের ছেলে ইউসুপের ফেসবুক আইডিতে আফগানিস্তানের নিষিদ্ধ সংগঠনের বিভিন্ন পোস্ট দেখা গেছে।

পুলশ সুপার আরও বলেন, গ্রেফতার দুই জন থেকে আটটি মোবাইল, ২০টি সিম কার্ড, তিনটি মেমোরি কার্ড, একটি ক্যামেরাযুক্ত ডিজিটাল হাতঘড়ি ও জামাত-শিবিরের কিছু বই উদ্ধার করা হয়। ঘটনার সঙ্গে দেশ-বিদেশি কোনও উগ্রবাদী চক্র জড়িত আছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।

এ ঘটনায় সাতক্ষীরা সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের বিভিন্ন ধারায় মামলা (নম্বর-৩৪/১১ আগস্ট ২০২১) করা হয়েছে।

ব্রিফিংয়ে সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) সজিব খান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ইকবাল হোসেন, সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) শামসুল হক শামস ও গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ইয়াসিন আলম চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ৯ আগস্ট দুটি ফেসবুক আইডি থেকে সাতক্ষীরা-৩ আসনের এমপি ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী আ.ফ.ম রুহুল হক ও সদর আসনের এমপির মাথার মূল্য এক কোটি টাকা ঘোষণা দিয়ে হত্যার হুমকি দেওয়া হয়। এ ঘটনায় সাতক্ষীরা সদর থানায় জিডি করা হয়। ঘটনার পর থেকে পুলিশ তৎপর হয়ে উঠে। বুধবার রাতে অভিযান চালিয়ে ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে বাবা ও ছেলেকে গ্রেফতার করা হয়।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:০৯ অপরাহ্ণ | বুধবার, ১১ আগস্ট ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com