সাউথ ক্যারোলিনায় গির্জায় হামলা, নিহত ৯

বৃহস্পতিবার, ১৮ জুন ২০১৫

সাউথ ক্যারোলিনায় গির্জায় হামলা, নিহত ৯

 

শনিবার রিপোর্টঃ
যুক্তরাষ্ট্রের সাউথ ক্যারোলিনা অঙ্গরাজ্যে এক গির্জায় বন্দুকধারীর হামলায় কমপক্ষে নয় জন প্রাণ হারিয়েছেন। স্থানীয় সময় বুধবার রাত নয়টার দিকে ইমান্যুল আফ্রিকান মেথডিস্ট এপিসকোপাল চার্চে ওই হামলার ঘটনা ঘটে। গির্জা কর্তৃপক্ষ এবং স্থানীয় পুলিশের বরাত দিয়ে এ খবর জানিয়েছে বিবিসি ও রয়টার্স।


এ হামলার কারণ সম্পর্কে তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে ঘটনাস্থল থেকে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। তবে তিনি ওই হামলার সঙ্গে জড়িত রয়েছেন কীনা তা স্পষ্ট নয়।

Charleston_Shooting__mewingajc_com_13এনবিসি নিউজে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, হামলার সময় গির্জায় বাইবেল পাঠের ক্লাস চলছিল।

এদিকে চার্লেস্টোন পুলিশ বিভাগের মুখপাত্র চার্লস ফ্রান্সেস জানিয়েছেন, বুধবার রাত নয়টার দিকে ইমান্যুল এএমই গির্জায় ওই বন্দুক হামলার ঘটনাটি ঘটে। সন্দেহভাজন হামলাকারীকে গ্রেপ্তারের জন্য তারা চেষ্টা চালিয়ে যাচ্ছে।

এক টুইটার বার্তায় চার্লেস্টোন পুলিশ আরো জানিয়েছে, ২১ বছর বয়সী এক শ্বেতাঙ্গ যুবক ১১০ চালহোউন স্ট্রিটের ওই গির্জাটিতে ওই হামলা চালিয়েছে। ক্লিন শেভ করা ওই যুবকের পরনে ছিল ধূসর রংয়ের শার্ট এবং নীল জিন্স। তবে এখন পর্যন্ত তার ওপর কোনো তথ্য উদ্ধার করা সম্ভব হয়নি।ওই হামলায় নয় জন নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি। স্থানীয় সংবাদ মাধ্যম ‘ডব্লিওসিএসসি’ জানিয়েছে, এফবিআই’য়ের তদন্ত দল ঘটনাস্থলে

পৌঁছেছে। তবে তারা এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি। ঘটনাস্থলে আকাশে বেশ কয়েকটি হেলিকপ্টারকে টহল দিতে দেখা গেছে বলে জানিয়েছে । এ্যাসোসিয়েট প্রেস ।

শনিবারের চিঠি /আটলান্টা/ ১৮ জুন ২০১৫

 

 

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৫:৩২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৮ জুন ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com