সাংবাদিক কনক সরোয়ারের বোনের জামিন

বুধবার, ০১ জুন ২০২২

সাংবাদিক কনক সরোয়ারের বোনের জামিন
নুসরাত শাহরিন রাকা [ পুরনো ছবি}

 

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জামিন পেয়েছেন প্রবাসী সাংবাদিক কনক সারোয়ারের বোন নুসরাত শাহরিন রাকা। আজ সোমবার বিচারপতি মো. হাবিবুল গণি ও বিচারপতি এস মজিবুর রহমান হাইকোর্ট বেঞ্চ তাঁকে জামিন দেন।


আদালতে রাকার পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন, অ্যাডভোকেট জেড আই খান পান্না ও অ্যাডভোকেট জামিউল হক ফয়সাল। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীর।

গত বছরের ৪ অক্টোবর রাতে রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে রাকাকে গ্রেপ্তার করে র‌্যাব। র‌্যাবের দাবি, ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করে রাষ্ট্রবিরোধী তৎপরতার কারণে তাঁকে গ্রেপ্তার করা হয়। এরপর তাঁর বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি এবং মাদক আইনে আরেকটি মামলা করে র‌্যাব।

পরে ৬ অক্টোবর ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় রাকার তিন দিন এবং মাদক মামলায় দুদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে ১২ অক্টোবরত তাঁকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারেই আছেন।

পরে দুই মামলায় ২ নভেম্বর ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ রাকার জামিন নামঞ্জুর করেন। গত ৮ নভেম্বর ডিজিটাল নিরাপত্তা ও মাদক আইনের দুই মামলায় নুসরাত শাহরিন রাকা হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৫:৩৪ পূর্বাহ্ণ | বুধবার, ০১ জুন ২০২২

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com