শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে সিলেটে সমাবেশ

রবিবার, ০৬ জুন ২০২১

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে সিলেটে সমাবেশ
শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে অবস্থান কর্মসূচি। আজ দুপুরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে [ ছবিঃ সংগৃহীত ]

স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে সিলেটে অবস্থান কর্মসূচি ও সমাবেশ করেছেন শিক্ষার্থীরা। পরে বিক্ষোভ মিছিল নিয়ে নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন তাঁরা।

আজ রোববার দুপুর পৌনে ১২টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত নগরের চৌহাট্টা এলাকার কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এই কর্মসূচি পালিত হয়। শিক্ষার্থীরা প্রথমে জিন্দাবাজার-চৌহাট্টা সড়কের একটি অংশে অবস্থান কর্মসূচি শুরু করেন। সেখানে সংক্ষিপ্ত বিক্ষোভ সমাবেশ করেন। পরে শিক্ষার্থীরা শহীদ মিনারের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করেন। এটি নগরের বন্দরবাজার হয়ে বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে।


অংশগ্রহণকারী শিক্ষার্থীরা অবিলম্বে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি জানিয়ে বলেন, অন্য সব প্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে। শুধু শিক্ষাপ্রতিষ্ঠান কেন বন্ধ রাখা হচ্ছে, তা তাঁদের বোধগম্য নয়। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে দেশের মেরুদণ্ড ভেঙে দেওয়া হচ্ছে উল্লেখ করে তাঁরা বলেন, শিশু শিক্ষার্থীরা অনলাইন ক্লাসের নামে মুঠোফোনের দিকে ঝুঁকে পড়েছে। তারা মুঠোফোনে গেমিংয়ে আসক্ত হয়ে পড়ছে। এতে একটি প্রজন্ম অন্ধকারের দিকে নিমজ্জিত হচ্ছে।

শিক্ষার্থীরা আরও বলেন, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নতুন করে ভ্যাট আরোপের নামে শিক্ষার্থীদের ওপর আর্থিক চাপ বাড়ানো হচ্ছে। অবিলম্বে ওই ভ্যাটের প্রস্তাব প্রত্যাহার করতে হবে। কার্যত, এবারের বাজেটে শিক্ষার্থীদের কথা খেয়ালে রাখা হয়নি।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন সিলেট এমসি কলেজের শিক্ষার্থী আখতার হোসেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সার্থিক বন্দ্যোপাধ্যায়, মদন মোহন কলেজের শিক্ষার্থী মাসুদ রানা, মনীষা ওয়াহিদ প্রমুখ।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:২৯ পূর্বাহ্ণ | রবিবার, ০৬ জুন ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com