যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবসে

শিকাগো শহরে প্যারেডে হামলাকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ

মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২

শিকাগো শহরে প্যারেডে হামলাকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ
পুলিশের খাতায় সন্দেহভাজন  রবার্ট ইউজিন ক্রিমো [ ছবিঃ সংগৃহীত ]

 

ইলিনয় অঙ্গরাজ্যের শিকাগোর কাছে হাইল্যান্ড পার্কে যুক্তরাষ্ট্রের স্বাধীনতা বিদসে গণগুলি চালানোর সন্দেহভাজন ব্যক্তিকে রবার্ট ইউজিন ক্রিমো ( ২২ ) নামক এক  যুবককে হিসাবে চিহ্নিত করেছে পুলিশ ।


ঘটনা ঘটানোর কয়েক ঘন্টার মধ্যেই কোন ঝামেলা ছাড়াই প্রযুক্তিগত সংযোগ ব্যবহার করে তাকে  শনাক্ত করে পুলিশ এবং গ্রেপ্তার করে ।  তাকে একটি ট্রাফিক স্টপে পুলিশ আটক করতে সক্ষম হয়। কী কারণে এমন হামলা করেছে, তা বিস্তারিত জানার চেষ্টা করছে পুলিশ।

আমেরিকার লজ্জাজনক আগ্নেয়াস্ত্র সমস্যার সর্বশেষ নজির শিকাগোতে গণ গুলিবর্ষণের ঘটনা। মার্কিন সমাজে নীরবে বেড়ে ওঠা শ্বেতাঙ্গ চরমপন্থীদের এমন বেপরোয়া কাজ সাম্প্রতিক সময়ে একের পর এক ঘটছে। প্রেসিডেন্ট জো বাইডেন বিষয়টিকে আমেরিকার লজ্জা বলে উল্লেখ করেছেন।

হামলার ঘটনার পর হাইল্যান্ড পার্ক শহরের মেয়র ন্যান্সি রোটেরিং বলেন, ‘এই দিনটিতে আমরা স্বাধীনতা উদযাপনের জন্য একত্র হই। তবে আজ এই মর্মান্তিক প্রাণহানির জন্য আমাদের শোক পালন করতে হচ্ছে।’

এদিকে হাইল্যান্ড পার্কের বাসিন্দাদের নিরাপদে থাকতে বলেছে শহর কর্তৃপক্ষ। আশপাশের এলাকাগুলোও লকডাউনের আওতায় আনা হয়েছে। সমুদ্র সৈকতগুলো থেকে সরিয়ে নেওয়া হয়েছে লোকজনকে। বাকি প্যারেড  ও আতশবাজির অনুষ্ঠান বাতিল করা হয়।

সংশ্লিষ্ট সংবাদঃ যুক্তরাষ্ট্রের শিকাগো শহরে স্বাধীনতা দিবস প্যারেডে গণগুলি

এর আগে ২০২১ সালে শিকাগোতে বন্দুকধারীর হামলার ঘটনা ঘটে। ওই হামলায় ১০০ জনের বেশি মানুষ গুলিবিদ্ধ হয়। তাদের মধ্যে মৃত্যু হয় ১৭ জনের। স্বাধীনতা দিবসের সপ্তহান্তে আমেরিকার বড়বড় শহরে সহিংসতা হচ্ছে। এসব সহিংসতায় প্রতি ঘণ্টায় কন না কোন হতাহতের খবর আসছে সংবাদমাধ্যমে।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১২:০২ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com