ফোবানার সম্মেলনে

শাড়ির আঁচলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিঃ মেট্রো ওয়াশিংটন আ’লীগের প্রতিবাদ

সোমবার, ১৩ ডিসেম্বর ২০২১

শাড়ির আঁচলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিঃ মেট্রো ওয়াশিংটন আ’লীগের প্রতিবাদ
 শাড়ির আঁচলে বঙ্গবন্ধুর প্রতিকৃতি [ ছবিঃ বাংলাপ্রেস ]

যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড প্রবাসী এক বাংলাদেশি নারী শাড়ির আঁচলে ছাপানো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি হাঁটুর নিচে ঝুলিয়ে শতশত দর্শকের সামনে ঘুরে বেড়ানোর ঘটনায় প্রতিবাদ জানিয়েছে মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ।  এ প্রসঙ্গে গত শনিবারের চিঠির প্রবাসের পাতায় ‘ফোবানায় শাড়ির আঁচলে বঙ্গবন্ধুর প্রতিকৃতি শিরোনামে একটি সংবাদও প্রকাশিত হয়।

গত ২৬ নভেম্বর মেরিল্যান্ডে অনুষ্ঠিত ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশনস ইন নর্থ আমেরিকা ফোবানা’র ৩৫তম সম্মেলনের অন্যতম আয়োজক সিনিয়র কো-কনভেনার পারভীন পাটোয়ারী তার শাড়ির আঁচলে ছাপানো বঙ্গবন্ধুর  প্রতিকৃতি  হাঁটুর নিচে ঝুলিয়ে কোমর দুলিয়ে  দুলিয়ে শতশত দর্শকের সামনে হাঁটতে দেখে বিব্রত অবস্থায় পড়েছিলেন অনুষ্ঠানের প্রধান অতিথি মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী মুক্তিযোদ্ধা আকম মোজাম্মেল হক, যুক্তরাষ্ট্রস্থ বাংলাদেশের রাষ্ট্রদূতসহ স্থানীয় মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের নেতাকর্মিরা। এ দৃশ্য দেখে তাৎক্ষনিকভাবে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী ও ফোবানার আহবায়ক জিআই রাসেলের কাছে মৌখিকভাবে অভিযোগ করেন মেট্রো ওয়াশিংটন আওয়ামীলীগের নেতাকর্মিরা। এ সময় সহ-সভাপতি নুরুল আমিন নুরু, মোহাম্মদ আজম আজাদ, মো: আলমগীর  ও যুগ্ম-সাধারন সম্পাদক মো: ফরিদুল ইসলাম উপস্থিত ছিলেন।
মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদক মো: ফরিদুল ইসলাম জানান, ফোবানার উদ্বোধনী অনুষ্ঠানে সিনিয়র কো-কনভেনার পারভীন পাটোয়ারী তার শাড়ির আঁচলে ছাপানো বঙ্গবন্ধুর প্রতিকৃতি হাঁটুর নিচে ঝুলিয়ে কোমর দুলিয়ে শতশত দর্শকের সামনে হাঁটার দৃশ্যটি উপস্থিত সবার চোখে  খুবই দৃষ্টিকটু মনে হচ্ছিল, অনুষ্ঠানে বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে এই ভেবে  তখন কেউ কোন কথা বলেনি। শুধু তাই নয় এ ঘটনাটি বঙ্গবন্ধুর প্রতিকৃতিকে চরমভাবে অবমাননাও করা হয়েছে।  তাৎক্ষনিকভাবে আমরা বিষয়টি মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আকম মোজাম্মেল হকের কাছে অভিযোগ করলে এ ঘটনার জন্য তিনি ব্যবস্থা নেবেন বলে আশ্বাস দেন। একই সাথে ফরিদুল ইসলামসহ নেতা কর্মীরা বিষয়টি ফোবানার আহবায়ক জিআই রাসেলকে অবহিত করেন। তারা বলেন, শাড়ির আঁচলে ছাপানো বঙ্গবন্ধুর ছবিযুক্ত শাড়ি পরায় পারভীন পাটোয়ারীর ওপর অনেকেই ক্ষুব্ধ হয়েছে। তিনি যেন মন্ত্রীকে ফুল দিতে না যায়। আর যদি ফুল দিতে যায় তাহলে অনুষ্ঠানের ব্যাঘাত ঘটবে। পারভীন পাটোয়ারীকে ফুল দেয়া থেকে বিরত রাখে ফোবানার আয়োজক কমিটি।


 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:৪৩ পূর্বাহ্ণ | সোমবার, ১৩ ডিসেম্বর ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com