শাহজালালে যুবলীগ নেতার কাণ্ড!

শনিবার, ০৬ জুন ২০১৫

শাহজালালে যুবলীগ নেতার কাণ্ড!

 

ঢাকাঃ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বৃহস্পতিবার (৪ জুন) রাতে তুলকালাম কাণ্ড ঘটিয়েছেন বিদেশগামী এক যুবলীগ নেতা। গাজী মেজবাউল হক সাচ্চু নামে ওই যুবলীগ নেতা বিনা টিকিটে তার শতাধিক কর্মী নিয়ে বিমানবন্দরের বহির্গমনের ৬ নম্বর গেটে প্রবেশ করেন। বিনা টিকিটে প্রবেশে বাধা দিতে চাইলে তাদের সঙ্গে নিরাপত্তাকর্মীদের হাতাহাতির ঘটনাও ঘটে।


বৃহস্পতিবার (৪ জুন) রাত ১২টা থেকে ৩টা পর্যন্ত যুবলীগ নেতাকর্মীদের এই কাণ্ডে বিমানবন্দরে আতঙ্কের সৃষ্টি হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ভোর সোয়া ৪টায় শাহজালাল বিমানবন্দর থেকে কুয়েত এয়ারওয়েজের একটি ফ্লাইট ছেড়ে যায়। যুবলীগ নেতা সাচ্চু ওই ফ্লাইটে কুয়েত যাওয়ার জন্য রাত ১২টার দিকে বিমানবন্দরের আসেন। এ সময় তার সঙ্গে শতাধিক কর্মীও আসে।

বিমানবন্দরের বহির্গমন কনকর্স হলে প্রবেশের জন্য ৩০০ টাকা করে টিকিট দিয়ে দর্শনার্থী প্রবেশের নিয়েম থাকলেও তার কোনো তোয়াক্কা না করে যুবলীগ কর্মীরা ৬ নম্বর গেট দিয়ে জোর করে ভেতরে প্রবেশ করেন। এ সময় গেটের নিরাপত্তাকর্মীরা বাধা দিতে চাইলে তাদের উপরও চড়াও হন যুবলীগ কর্মীরা। এক পর্যায়ে উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হলে আর্মড পুলিশ ব্যাটালিয়নের কর্মকর্তা, সিভিল এভিয়েশনের নিরাপত্তা কর্মকর্তা ও আনসারের কর্মকর্তারা দ্রুত সেখানে ছুটে যান। কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিষয়টি নিয়ে জানতে চাইলে যুবলীগ কর্মীরা তাদের উপরও চড়াও হওয়ার চেষ্টা করেন।

রাত ১২টা থেকে যুবলীগ কর্মীরা প্রায় ৩টা পর্যন্ত এভাবেই বিমানবন্দরে বাকবিতণ্ডা করে কাটান। ৩টার পর সাচ্চু ইমিগ্রেশনে প্রবেশ করলে বিমানবন্দর ত্যাগ করেন তার সঙ্গে আসা যুবলীগ কর্মীরা।

যুবলীগ কর্মীদের এমন আচরণে বিমানবন্দরের সাধারণ যাত্রী থেকে শুরু করে সবার মাঝে আতঙ্কের সৃষ্টি হয়।

আগামী ৬ জুন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর উপলক্ষে নেওয়া বিশেষ নিরাপত্তার মধ্যে যুবলীগ নেতাকর্মীদের এমন আচরণ সবাইকেই হতবাক করেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিমানবন্দরের এক কর্মকর্তা বলেন, বহির্গমনের ৬ নম্বর গেটে হট্টগোলের খবর পাওয়ার পর আমরা সেখানে ছুটে যাই। যুবলীগের এক নেতার বিদেশ যাওয়া উপলক্ষে এতো নেতাকর্মীর আসাটাই বেমানান ছিল। তারপরও তারা যদি টিকিট কেটে ভেতরে প্রবেশ করতেন তাহলে একটা কথা ছিল। উল্টো নিরাপত্তাকর্মীদের ভয়ভীতি ও হুমকি দিতে থাকেন।

ওই কর্মকর্তা বলেন, ভিভিআইপি মুভমেন্টের কারণে এমনিতেই বিশেষ ব্যবস্থা চালু রয়েছে। তার উপর যুবলীগ নেতাকর্মীরা এমন তুলকালাম কাণ্ড করবেন তা আমাদের কাছে অবিশ্বাস্য। তারা টানা প্রায় তিন ঘণ্টা তর্কবিতর্ক ও মারমুখী আচরণ করে বিমানবন্দর ত্যাগ করেছেন। 

শনিবারের চিঠি / আটলান্টা / ০৬ জুন ২০১৫

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:৩৮ পূর্বাহ্ণ | শনিবার, ০৬ জুন ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com