বগুড়া

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে ফিরেছে প্রাণচাঞ্চল্য

সোমবার, ১৩ সেপ্টেম্বর ২০২১

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে ফিরেছে প্রাণচাঞ্চল্য
শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের একটি শ্রেণীকক্ষ [ ছবিঃ সংগৃহীত ]

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে দীর্ঘদিন পর রোববার সকাল থেকে পাঠদান শুরু হয়েছে। প্রথম দিনেই ৯৫ শতাংশ শিক্ষার্থী স্বতঃস্ফূর্তভাবে ক্লাসে অংশ নিয়েছে।

এদিনে শিক্ষার্থীরা উৎসবমুখর পরিবেশে ক্লাসে ফিরেছে। তাদের চোখেমুখে দেখা যায় আনন্দের ছাপ। অধ্যক্ষ প্রফেসর ডা. রেজাউল আলম জুয়েল শিক্ষার্থীদের স্বাগত জানিয়েছেন।


কলেজের উপাধ্যক্ষ ডা. সুশান্ত কুমার সরকার জানান, করোনার কারণে ক্লাস বন্ধ থাকলেও শিক্ষার্থীদের অনলাইন পাঠদান কার্যক্রম চালু ছিল। সরকারি নির্দেশে রোববার থেকে ৩০তম ব্যাচের প্রথম বর্ষ, ২৯তম ব্যাচের দ্বিতীয় বর্ষ এবং ২৬তম ব্যাচের পঞ্চম বর্ষের (ফাইনাল) শিক্ষার্থীদের ক্লাস শুরু হয়েছে। অধ্যক্ষের নির্দেশনায় কোনো আনুষ্ঠানিকতা ছাড়াই ক্লাস শুরু হয়। তবে ক্লাসে প্রবেশের আগে শিক্ষার্থীদের হ্যান্ড স্যানিটাইজার স্প্রে, তাপমাত্রা পরীক্ষা করা হয়েছে। শিক্ষার্থী বেশি হওয়ায় তাদের কয়েকভাগে ভাগ করে ক্লাস নেওয়া হচ্ছে।

তিনি আরও জানান, প্রথম বর্ষে শিক্ষার্থী আছে ১৮০ জন, দ্বিতীয় বর্ষে ১৭০ ও পঞ্চম বর্ষে ফাইনাল পরীক্ষার্থীদের সংখ্যা ১৬০ জন। সকাল ৮টা থেকে বেলা ২টা পর্যন্ত ক্লাস নেওয়া হয়েছে। উপস্থিতি প্রায় ৯৫ শতাংশ ছিল। অসুস্থতাসহ নানা কারণে অন্যরা ক্লাসে ফিরতে পারেনি।

ছাত্রলীগ বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ শাখার সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন রনি জানান, দীর্ঘদিন পর শিক্ষার্থীরা ব্যাপক উৎসাহের সঙ্গে ক্লাসে উপস্থিত হয়। কঠোর স্বাস্থ্যবিধি মেনেই শিক্ষার্থীদের ক্লাসে ঢুকতে দেওয়া হয়েছে।

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের একটি শ্রেণীকক্ষ [ ছবিঃ সংগৃহীত ]

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:০৫ পূর্বাহ্ণ | সোমবার, ১৩ সেপ্টেম্বর ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com