শক্ত পরীক্ষায় জিতে স্বস্তিতে মেসি

বৃহস্পতিবার, ০২ জুন ২০২২

শক্ত পরীক্ষায় জিতে স্বস্তিতে মেসি
আর্জেন্টিনার জয়ের উৎসব। ছবি : সংগৃহীত

 

ইউরোর চ্যাম্পিয়ন ইতালি। বিশ্বকাপে না উঠতে পারলেও দল হিসেবে সহজ প্রতিপক্ষ ছিল না। তাই ম্যাচের আগে ইতালির বিপক্ষে ম্যাচকে কঠিন পরীক্ষাই ধরে নিয়েছিল আর্জেন্টিনা। সেই পরীক্ষাতে জিতে উচ্ছ্বসিত আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি।


লন্ডনের ওয়েম্বলিতে গতকাল বুধবার রাতে দারুণ ম্যাচ উপহার দিয়েছে আর্জেন্টিনা। প্রতিপক্ষ শক্ত হলেও ম্যাচ জুড়ে ছিল আর্জেন্টিনার দাপট। ম্যাচের দুই অর্ধেই ইউরো চ্যাম্পিয়নদের চাপে রেখেছিল কোপা আমেরিকার চ্যাম্পিয়ন দলটি।

ফলে জয়ও এসেছে বড় ব্যবধানে। ফাইনালিসিমাতে ইতালিকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। দলের হয়ে গোল করেছেন লাউতারো মার্টিনেজ, ডি মারিয়া ও পাওলো দিবালা।

ইতালির বিপক্ষে ম্যাচ জয়ের স্বস্তি নিয়ে আর্জেন্টাইন অধিনায়ক মেসি বলেন, ‘আজকের ম্যাচটি দারুণ ছিল কারণ ইতালি দুর্দান্ত দল। আমরা জানতাম, খেলাটি দুর্দান্ত হতে যাচ্ছে এবং চ্যাম্পিয়ন হওয়ার জন্য চমৎকার একটি মঞ্চ প্রস্তুত। যে কোনো দলের সঙ্গেই আমরা লড়াই করতে পারি। আজকে বেশ শক্ত পরীক্ষা দিতে হয়েছে, কারণ ইতালি ভালো দল।’

সেই সঙ্গে ভক্তদের নিয়ে নিজের অভিজ্ঞতার কথাও জানালেন মেসি। লন্ডনের পথঘাট থেকে শুরু করে স্টেডিয়াম সবই কাল ছিল আর্জেন্টাইন ভক্ততে ভরা। বিষয়টি ছুঁয়ে গেছে রেকর্ড বর্ষসেরা ফুটবলারকে।

ভক্তদের নিয়ে মেসির ভাষ্য, ‘সুন্দর একটি ফাইনাল ছিল এটি, আর্জেন্টাইনদের দিয়ে ভরা। যে অভিজ্ঞতা আমাদের হলো এখানে, সেটিও খুব চমৎকার।’

ইউরো ও কোপা আমেরিকা শেষ হওয়ার পর গেল বছরের ডিসেম্বরে নিজেদের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছিল ইউরোপের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা উয়েফা ও দক্ষিণ আমেরিকা শীর্ষ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবল। যেখানে পারস্পরিক সহযোগিতা সম্প্রসারণের জন্য বিভিন্ন বিষয় অন্তর্ভুক্ত করেছে দুটি সংস্থা। যার জন্য ইউরো ও কোপা আমেরিকার চ্যাম্পিয়নদের মধ্যে আয়োজিত হয়েছে ম্যাচটি।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৫:৪৭ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০২ জুন ২০২২

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com