আজিমপুর কবরস্থানে

লেখক মুশতাকের দাফন সম্পন্ন

শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১

লেখক মুশতাকের দাফন সম্পন্ন
প্রয়াত লেখক মুশতাক আহমেদ

লেখক মুশতাক আহমেদের দাফন সম্পন্ন হয়েছে। গতকাল শুক্রবার ২৬ ফেব্রুয়ারি রাত পৌনে ১০টায় রাজধানীর আজিমপুর কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়। এ সময় তার পরিবারের সদস্য ও বন্ধুরা উপস্থিত ছিলেন।

এর আগে লালমাটিয়ার সি ব্লকের মিনার মসজিদে মুশতাক আহমেদের জানাজা হয়। জানাজায় তার পরিবারের সদস্য, আত্মীয়-স্বজন ও স্থানীয়রা অংশ নেন। পারিবারিক উদ্যোগে ওই জানাজা শেষে মরদেহ আজিমপুর কবরস্থানে নেয়া হয়।


মুশতাক আহমেদের চাচাতো ভাই মফিজুল ইসলাম জানান, মুশতাক আহমেদের আত্মীয়-স্বজনের মধ্যে এর আগে যারা মারা গেছেন তাদেরকে আজিমপুর কবরস্থানে দাফন করা হয়েছিল। এর কারণে পরিবারের সিদ্ধান্তে তাকে সেখানে সমাহিত করা হয়েছে।

আরো পড়ুনঃ
কারাগারেই মৃত্যু হলো লেখক মুশতাক আহমেদের


এদিকে বেশ কয়েক মাস ধরে অসুস্থ মুশতাক আহমেদের স্ত্রী লিপা আক্তার। মুশতাকের মৃত্যুর সময় তিনি রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতারের পর ১০ মাস ধরে গাজীপুরের কাশিমপুর কারাগারে ছিলেন লেখক মুশতাক আহমেদ। সেখান বন্দি অবস্থায় বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) রাতে তার মৃত্যু হয়।

কারা কর্তৃপক্ষ জানায়, মুশতাক আহমেদ বৃহস্পতিবার সন্ধ্যার দিকে কারাগারের ভেতর হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। তাকে প্রথমে কারা হাসপাতালে নেয়া হয়। পরে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে পরীক্ষা-নিরীক্ষা শেষে মৃত ঘোষণা করেন।

শনিবারের চিঠি/ আটলান্টা / ফেব্রুয়ারি ২৭, ২০২১

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:৩৬ পূর্বাহ্ণ | শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com