লস অ্যাঞ্জেলেসে বাংলাদেশি খুনের ঘটনায় দুই স্প্যানিশ নারি গ্রেপ্তার

সোমবার, ০৩ অক্টোবর ২০১৬

লস অ্যাঞ্জেলেসে বাংলাদেশি খুনের ঘটনায় দুই স্প্যানিশ নারি গ্রেপ্তার

সাবেদ সাথী নিউ ইয়র্ক:  ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলেসে ডাকাতের  গুলিতে বাংলাদেশি খুনের ঘটনায় দুই স্প্যানিশ নারিকে গ্রেপ্তার করেছে  লস এঞ্জেলেস পুলিশ। গত মঙ্গলবার পুলিশের গোয়েন্দা সংস্থা হলিউড তাদেরকে গ্রেফতার করেন।

রোববার রাতে মোহাম্মদ কালাম রহিমকে শেরম্যান ওয়েতে অবস্থিত লিকোয়ার মার্ট নামে সুপার শপে কর্মরত অবস্থায় হত্যা করা হয়। এ ঘটনার জড়িত দুই আসামী তিন দিনের মধ্যে গ্রেফতার হওয়ায় স্থানীয় প্রবাসী বাংলাদেশিদের মাঝে স্বস্তি নেমে এসেছে।


গ্রেফতারকৃত স্প্যানিশ দুই নারী হলেন রোসা ব্যরিয়েন্তোস (২১) এবং মারিয়া ইনজুনজা (২৫)। দুজনই স্প্যানিশ বংশোদ্ভূত আমেরিকান। এদের মাঝে মারিয়া ইনজুজা ২০১৪ সাল থেকে এই নিয়ে ৬ বার গ্রেপ্তার হয়, যার চার বারই গুরুতর অভিযোগে। মারিয়া এই হত্যাকান্ডের মাত্র এক সপ্তাহ পুর্বে ১৬ই  সেপ্টেম্বর হলিউড থেকে অবৈধ ড্রাগস বহনের অভিযোগে গ্রেপ্তার হলে ৩০ হাজার ডলার বেল বন্ডের মাধ্যমে ২০শে সেপ্টেম্বর ছাড়া পায়।

লস এঞ্জেলেস পুলিশের ‘মিডিয়া রিলেশন সেকশনের’ অফিসার জেনি হ্যাউজার জানান, হত্যাকান্ডের ভিডিও ফুটেজ ও ফিংগার প্রিন্টের সূত্র ধরে মঙ্গলবার সকালে খুনী এই দুই নারীকে গ্রেফতার করে ভ্যন নাইস জেলে পাঠানো হয়।অফিসার জেনি আরো জানান,আজ বৃহস্পতিবার লস এঞ্জেলেস পুলিশের ডিটেকটিভ ব্রাঞ্চের তত্ত্বাবধানে সিটি এটর্নি অফিসে কেস ফাইল করা হবে। গ্রেপ্তারের পর লস এঞ্জেলেস শেরিফ ডিপার্টমেন্ট এই দুই হত্যাকারীনীর জন্য ২ মিলিয়ন ডলার বেল বন্ড ধার্য্য করে ভ্যননাইস জেলে পাঠায়।

মোহাম্মদ কালাম রহিমের নিকটাত্মীয় মোহাম্মদ আল-আমীন জানান, রহিম গত ১৭ বছর ধরে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অংগরাজ্যের লস এঞ্জেলেসে বসবাস করে আসছিলেন। তিনি দীর্ঘদিন থেকে  লস এঞ্জেলেসের নর্থ হলিউডে বাসার সন্নিকটেই ‘এ & ডি লিকার’ নামে একটি স্টোরে চাকরি করতেন। ঘটনার দিন স্টোর ক্লোজিং’এর মাত্র ১০ মিনিট পুর্বে রাত ১১:৫০ মিনিটে দুই নারী স্টোরে ঢুকে ডাকাতির চেষ্টা চালায় ও নিকট থেকে রহিমের উপরে গুলি চালালে তিনি ঘটনাস্থলেই নিহত হন। ধারণা করা হচ্ছে, ডাকাতিতে বাধাপ্রাপ্ত হয়েই তাকে গুলি করে হত্যা করা হয়। হত্যাকারীরা একটি গাড়িতে চড়ে  দ্রুত পালিয়ে যেতে সক্ষম হয়।

সংশ্লিষ্ট সংবাদঃ

লস অ্যাঞ্জেলেসের দূর্বত্তের গুলিতে এক বাংলাদেশি খুন

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:২৩ পূর্বাহ্ণ | সোমবার, ০৩ অক্টোবর ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com