লস অ্যাঞ্জেলেসে বাংলাদেশি যুবকের মৃত্যুদণ্ড

বৃহস্পতিবার, ১২ মার্চ ২০১৫

লস অ্যাঞ্জেলেসে বাংলাদেশি যুবকের মৃত্যুদণ্ড

 

বাংlosলা প্রেস, নিউ ইয়র্কঃ প্রেমিকার বাবা ও বোনকে আগুনে পুড়িয়ে হত্যার অভিযোগে বাংলাদেশির এক যুবকের মৃত্যুদণ্ড কার্যকর করেছে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেসর স্থানীয় সময় গত বুধবার ইফতেখার মোর্তজা (৩০) নামে এক বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। ২০০৭ সালের ২১ মে মোর্তজার ভারতীয় বংশোদ্ভূত বান্ধবীর বাবা ও বোনকে হত্যা এবং বান্ধবীর মাকে হত্যার চেষ্টা চালায়। এ অভিযোগে আদালত তাকে মৃত্যুদণ্ডাদেশ দেয়।


জানা যায়, লস অ্যাঞ্জেলেসর ভ্যাননাইসে বসবাসরত ইফতেখার মোর্তজা ভারতীয় বংশোদ্ভূত শায়না ধনকের (১৮) সঙ্গে ভালবাসার সম্পর্ক গড়ে ওঠে। কিন্তু মেয়ের বাবা হিন্দু ধর্মের অনুসারী হওয়ায় ধর্মীয় কারণে তাদের সম্পর্কে বাধা হয়ে দাঁড়ায়। বাবার চাপে সম্পর্ক ছিন্ন করলে মোর্তজা প্রতিহিংসায় উন্মত্ত হয়ে ওঠে। বিচ্ছেদের দু’মাস পর ইফতেখার মোর্তজার প্রেমিকার এনাহেম হিলসের বাড়িতে পেট্রল দিয়ে আগুন ধরিয়ে দেয়। অগ্নিদগ্ধ হয়ে মারা যান প্রেমিকার বাবা এবং বোন। 

তার প্রেমিকার এক ভাই জয় প্রকাশ কৃষ্ণকে মৃত অবস্থায় পাওয়া যায় পরের দিন নিকটস্থ সাইকেল ট্রেল পার্কে। আর মা লীলা ধনককে ছুরিকাহত অবস্থায় প্রতিবেশীর লনে পড়ে থাকা অবস্থায় পুলিশ উদ্ধার করেন।

ঘটনার চারদিন পরে পুলিশ মোর্তজাকে আটক করে অ্যারিজোনা এয়ারপোর্ট থেকে। এসময় সে ওয়ানওয়ে টিকিট কেটে বাংলাদেশের পথে যুক্তরাষ্ট্র ত্যাগ করার চেষ্টা করছিল। ক্যালিফোর্নিয়ার ইতিহাসে এটি নির্মম হত্যাকাণ্ড হিসেবে চিহ্নিত করা হয়েছে।

 

 

শনিবারের চিঠি / আটলান্টা / ১২ মার্চ ২০১৫

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:১৮ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১২ মার্চ ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com