লক্ষ্মীপুর সদর হাসপাতালে স্বেচ্ছাসেবক লাঞ্চনার ঘটনায় সনাকের নিন্দা

রবিবার, ০৩ অক্টোবর ২০২১

লক্ষ্মীপুর সদর হাসপাতালে স্বেচ্ছাসেবক লাঞ্চনার ঘটনায় সনাকের নিন্দা
প্রতিকী ছবি

গত ২ সেপ্টেম্বর ২০২১ লক্ষ্মীপুর সদর হাসপাতালে করোনা ভ্যাকসিন কার্যক্রমে শৃংখলা রক্ষার দায়িত্বে নিয়োজিত স্বেচ্ছাসেবকদের উপর সেবা গ্রহীতা উচ্ছৃংখল জনতা কর্তৃক হামলার তীব্র নিন্দা, ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করেছে সচেতন নাগরিক কমিটি (সনাক), লক্ষ্মীপুর।
রবিবার সন্ধ্যায় এক বিবৃতিতে সনাক সভাপতি প্রফেসর জেড. এম ফারুকী বলেন, দেশে বর্তমান করোনা পরিস্থিতি মোকাবেলায় স্বেচ্ছাসেবকরা যখন এগিয়ে এসেছে, এমন সময় তাদের উপর এধরণের হামলার ঘটনা খুবই লজ্জাজনক এবং দুঃখজনক। এধরণের ঘটনায় স্বেচ্ছাসেবামূলক কার্যক্রমে অংশগ্রহণের ক্ষেত্রে তরুণ সমাজের মনে নেতিবাচক প্রভাব পড়বে বলে তিনি আশংকা প্রকাশ করেন।
বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদের সূত্র ধরে প্রফেসর জেড এম ফারুকী বলেন, এ ধরনের অপ্রীতিকর ঘটনা সংঘটনের পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ স্বেচ্ছাসেবকদের নিরাপত্তায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করে উল্টো দায় এড়িয়ে গেছেন যা খুবই দুঃখজনক। তিনি দেশের যেকোন দুর্যোগে রেড ক্রিসেন্টসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন যেভাবে এগিয়ে এসেছে সেজন্য তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, স্বেচ্ছাসেবকদের নিরাপত্তায় সরকারের সংশ্লিষ্ট দপ্তরকে আরো বেশী সচেষ্ট হতে হবে। তিনি অনতিবিলম্বে উক্ত ঘটনায় দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণসহ আহত স্বেচ্ছাসেবকদের প্রয়োজনীয় চিকিৎসা ও ক্ষতিপুরণ প্রদানের জোর দাবী জানান। প্রেস বিজ্ঞপ্তি

Facebook Comments Box


বাংলাদেশ সময়: ১:০০ অপরাহ্ণ | রবিবার, ০৩ অক্টোবর ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com