রিশা হত্যা মামলার আসামি ওবায়দুল গ্রেপ্তার

বুধবার, ৩১ আগস্ট ২০১৬

রিশা হত্যা মামলার আসামি ওবায়দুল গ্রেপ্তার
সুরাইয়া আক্তার রিশা

সুরাইয়া আক্তার রিশা

মোস্তফা আবিদ, নীলফামারীঃ রাজধানীতে স্কুলছাত্রী সুরাইয়া আক্তার রিশা হত্যা মামলার আসামি ওবায়দুল খানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ বুধবার ভোররাতে নীলফামারীর ডোমার থানা পুলিশ ওবায়দুলকে গ্রেপ্তার করে।


জেলার অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ আহমেদ ওবায়দুল খানকে গ্রেপ্তারের সত্য স্বীকার করেছেন।

গত ২৪ আগস্ট রাজধানীর কাকরাইলে অবস্থিত উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের সামনে প্রতিষ্ঠানটির অষ্টম শ্রেণির ছাত্রী সুরাইয়া আক্তার রিশাকে ছুরিকাঘাত করে এক দুর্বৃত্ত। পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ২৮ আগস্ট সকাল সাড়ে ৮টার দিকে রিশার মৃত্যু হয়।

এ ঘটনায় রিশার মা তানিয়া আহমেদ বাদী হয়ে ওবায়দুল খানের বিরুদ্ধে মামলা করেন।

এরপর আসামি ওবায়দুল খানকে গ্রেপ্তার ও বিচারের দাবিতে গতকাল মঙ্গলবার তৃতীয় দিনের মতো শিক্ষার্থীরা সড়ক অবরোধ কর্মসূচি পালন করে। ওবায়দুলকে গ্রেপ্তারে ৪৮ ঘণ্টা সময় বেঁধে দেওয়া হয়।

ওবায়েদুলকে যে ভাবে ধরা হলোঃ
ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজিউর রহমান ওসি জানান, ভগ্নিপতির ছোট ভাই ও বেসরকারি সংস্থা ব্র্যাকের পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার সোনাহার শাখার অফিস সহকারী খুশবুর খোঁজে গতকাল বিকেলে ডোমারে যান ওবায়দুল। ওই সময় ডোমার ব্র্যাক কার্যালয়ে খুশবুকে পাননি তিনি। পরে তিনি খুশবুর সঙ্গে মুঠোফোনে কথা বলেন।

কথোপকথনের পর ওবায়দুলকে ধরতে কৌশলের আশ্রয় নেন খুশবু। তিনি ব্র্যাকের ডোমার শাখার অফিস সহকারী শাহাদাতকে ফোনে বিষয়টি জানান।

খুশবু শাহাদাতকে বলেন, তিনি যেন ওবায়দুলকে চা পান করান এবং সঙ্গ দেন। এরপর খুশবু বীরগঞ্জ থানায় ফোন করে ওবায়দুলের অব্স্থানের বিষয়ে জানান। পরে বীরগঞ্জ থানা পুলিশ বিষয়টি ডোমার থানায় জানায়।

খবর পেয়ে ঢাকার রমনা থানার উপপরিদর্শক (এসআই) মোশারফ হোসেনসহ একদল পুলিশ নিয়ে রাত ৮টার দিকে ডোমার ব্র্যাক কার্যালয়ে হানা দেন ডোমার থানার ওসি রাজিউর। ঘটনাস্থলে গিয়ে ওবায়দুলকে পায়নি পুলিশ । ওই সময় পুলিশ শাহাদাত ও খুশবুকে আটক করে থানায় নিয়ে যায়। এরপর ওবায়দুলকে ধরতে রাতভর চলে অভিযান।

ভোররাতে অভিযান সাময়িক সময়ের জন্য বন্ধ করে পুলিশ। এ সুযোগে আত্মগোপনে থাকা ওবায়দুল নীলফামারী থেকে ডোমার পালিয়ে যাচ্ছিলেন। পথে নীলফামারী-ডোমার সড়কের খানাবাড়ী এলাকায় স্থানীয় লোকজন তাঁকে ধরে পুলিশে সোপর্দ করে।

শনিবারের চিঠি/ আটলান্টা / আগস্ট ৩১, ২০১৬

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:৩৭ পূর্বাহ্ণ | বুধবার, ৩১ আগস্ট ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com