রিয়াজ রহমানের উপর হামলা: উদ্বিগ্ন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য

বৃহস্পতিবার, ১৫ জানুয়ারি ২০১৫

রিয়াজ রহমানের উপর হামলা: উদ্বিগ্ন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য

England Americaশনিবার রিপোর্টঃ প্রাক্তন পররাষ্ট্র সচিব রিয়াজ রহমানের উপর হামলার ঘটনায় বিবৃতি দিয়েছে যুক্তরাষ্ট্র পররাষ্ট্র মন্ত্রণালয়। এতে বলা হয়েছে, রিয়াজ রহমানের উপর হামলার ঘটনায় যুক্তরাষ্ট্র স্তম্ভিত ও মর্মাহত এবং তার দ্রুত আরোগ্য কামনা করছে।

গণতান্ত্রিক বাংলাদেশে এমন গর্হিত ও কাপুরুষোচিত কাজের কোন যৌক্তিকতা নেই বলে উল্লেখ করে বিবৃতিতে রাজনৈতিক উদ্দেশ্যের কারণে সহিংসতাকে নিন্দা জানানো হয়।


সেইসাথে বাংলাদেশ সরকারকে এই ঘটনা তদন্ত করে জড়িতদের খুঁজে বের করে জবাবদিহিতার আওতায় আনার জন্য আহবান জানানো হয়েছে এই বিবৃতিতে । পাশাপাশি সকল পক্ষকে সহিংসতা পরিহার করার আহবান জানায় যুক্তরাষ্ট্র পররাষ্ট্র মন্ত্রণালয়।

বিবৃতিতে সকল দলকে সংযত আচরণ করতে এবং সহিংসতা ও ভীতিপ্রদর্শন থেকে বিরত থাকার আহবান জানিয়ে সরকারকেও জনগণের স্বাধীনভাবে শান্তিপূর্ণ রাজনৈতিক মত প্রকাশের অধিকার নিশ্চিত করতে আহবান জানানো হয়েছে।

এদিকে, রিয়াজ রহমানের উপর হামলা এবং রংপুরে বাসে বোমা নিক্ষেপে শিশুসহ চারজন দগ্ধ হয়ে মারা যাবার ঘটনায় গভীর উদ্বেগ জানিয়েছেন বৃটিশ হাই কমিশনার রবার্ট গিবসন।

বিএনপির ডাকা অবরোধে সারাদেশে একের পর এক সহিংসতার অব্যাহত খবরে উদ্বেগ জানিয়ে বৃটিশ হাই কমিশনের প্রকাশিত প্রেস বিজ্ঞপ্তিতে, চলমান সহিংস ঘটনায় প্রাণহানিতে দু:খ প্রকাশ করেন রবার্ট গিবসন।

একইসাথে বাংলাদেশ সরকারের প্রতি এসব ঘটনার তদন্ত করে জড়িতদের বিচারের আওতায় আনার আহবান জানিয়েছেন বৃটিশ হাই কমিশনার। সহিংসতার অবসান ঘটাতে সবদলের প্রতি সংলাপের আহবান জানান তিনি। বিবিসি।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:৫৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ জানুয়ারি ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com