রাজশাহী মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে স্কিলস এন্ড ট্রেনিং এনহ্যান্সমেন্ট প্রজেক্টের সেমিনার অনুষ্ঠিত

শনিবার, ০৬ ডিসেম্বর ২০১৪

রাজশাহী মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে স্কিলস এন্ড ট্রেনিং এনহ্যান্সমেন্ট প্রজেক্টের সেমিনার অনুষ্ঠিত

 

Raj mapমোহাম্মদ নুরে ইসলাম মিলন, রাজশাহীঃ রাজশাহী মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে স্কিলস এন্ড ট্রেনিং এনহ্যান্সমেন্ট প্রজেক্ট (STEP) এর আওতায় ৪ ডিসেম্বর বৃহস্পতিবার “প্রশিক্ষণার্থীদের কর্ম সংস্থানের সূযোগ সৃষ্ঠি এবং ইন্ডাষ্ট্রি লিংকেজ বৃদ্ধিকরণ” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মোঃ নাজমুল হক। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেলালুদ্দীন আহমদ বিভাগীয় কমিশনার মহোদয়, রাজশাহী বিভাগ রাজশাহী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ মনিরুজ্জামান, সভাপতি রাজশাহী চেম্বার-অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি ও রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী মোঃ আশরাফুল হক। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় মহিলা সংস্থা, রাজশাহী শাখার চেয়ারম্যান জ মর্জিনা পারভীন। এছাড়াও আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী’র বিশিষ্ট ব্যবসায়ী, সমাজসেবী, নারী উদ্দোক্তা, শিল্প কারখানার মালিক, সরকারী-বেসরকারী কর্মকর্তা, গণমাধ্যম প্রতিনিধি, ব্যাংক কর্মকর্তা এবং রাজশাহী মহিলা টিটিসির কর্মকর্তা-কর্মচারীগণ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কেন্দ্রের জেনারেল শিক্ষক শামীমা ডেইজী।


সেমিনারে উপস্থিত প্রধান অতিথি বলেন দেশের বেকার সমস্যা দূরীকরণে এবং গরীব মহিলা জনগষ্ঠিকে কর্মসংস্থানের সুযোগ তৈরীতে মহিলা টিটিসির প্রশিক্ষণ ও আজকের এই সেমিনার আয়োজন অত্যান্ত গুরুত্ব পূর্ণ ভুমিকা রাখবে। তিনি আরো বলেন এ প্রশিক্ষণের ফলে দেশের দরিদ্র জনগষ্ঠিকে দেশে বিদেশে কর্মসংস্থানের সূযোগ সৃষ্টিকে একধাপ এগিয়ে নিবে।

সেমিনারে উপস্থিত আমন্ত্রিত অতিথি রাজশাহী ব্যবসায়ী এসোসিয়েশনের সভাপতি জনাব শামসুদ্দিন আহমেদ তাঁর বক্তব্যে মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের প্রশিক্ষণ গ্রহণকারীদের তার সাধ্যমত নিজের প্রতিষ্ঠান সহ অন্যান্য প্রতিষ্ঠানে চাকুরী প্রদানের আশ্বাস প্রদান করেন।

চেম্বারের সভাপতি মোঃ মনিরুজ্জামান তাঁর বক্তব্যে প্রশিক্ষণ গ্রহণকারীদের কর্মসংস্থানের সূযোগ সৃষ্টিতে রাজশাহী চেম্বার-অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর পক্ষ থেকে সার্বিক সহযোগীতার আশ্বাস প্রদান করেন। সভায় উপস্থিত বিশেষ অতিথি প্রকৌশলী মোঃ আশরাফুল হক বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের আওতাধীন UPPRP এর অধীন ৭শ’ প্রশিক্ষণার্থীদের দক্ষ প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থান উপযোগী করে গড়ে তুলার জন্য রাজশাহী মহিলা টিটিসির ভূয়সী প্রসংশা করেন।

সেমিনারের সভাপতি ও মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মোঃ নাজমুল হক তাঁর স্বাগত বক্তব্যে কারিগরি শিক্ষা ও প্রশিক্ষণের ব্যপক প্রচার ও প্রসার সম্পর্কিত তথ্যাদী প্রচারের জন্যে গণমাধ্যম প্রতিনিধিদের আহবান জানান। সেমিনারে তিনি স্কিলস এন্ড ট্রেনিং এনহ্যান্সমেন্ট প্রজেক্ট (STEP) এর আওতায় মহিলা টিটিসিতে বিনা কোর্স ফি’তে চলমান চারটি ট্রেডের প্রশিক্ষণ সম্পর্কে ধারনা দেন। তিনি ব্যাংক কর্মকর্তা, ব্যবসায়ী, সমাজসেবী, নারি উদ্দোক্তা, শিল্প কারখানার মালিক, সরকারী-বেসরকারী কর্মকর্তা, গণমাধ্যম প্রতিনিধিদের মহিলা টিটিসির পাশ করা প্রশিক্ষণার্থীদের কর্মসংস্থান নিশ্চিত করার জন্য সেমিনারে বিনীত অনুরোধ জানান। তিনি তাঁর সমাপনী বক্তব্যে বলেন আজকের এই সেমিনার দেশের হত দরিদ্র মহিলা জনগোষ্টির কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি এবং বাংলাদেশকে “মধ্যম আয়ের দেশ” এ উন্নীত হওয়ার পদক্ষেপকে এগিয়ে নিবে।

সভাপতি ও অধ্যক্ষ মোঃ নাজমুল হক সেমিনারে উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে সেমিনারের সমাপ্তি ঘোষণা করেন।

 

 

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:৫৫ পূর্বাহ্ণ | শনিবার, ০৬ ডিসেম্বর ২০১৪

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com