রাজশাহী ও সাতক্ষীরায় পুলিশের গুলিতে ২ ব্যক্তি নিহত

বুধবার, ২৮ জানুয়ারি ২০১৫

রাজশাহী ও সাতক্ষীরায় পুলিশের গুলিতে ২ ব্যক্তি  নিহত

 

Raj mapশনিবার রিপোর্টঃ গতরাতে রাজশাহীর বিনোদপুরে পুলিশের সাথে বন্দুকযু্দ্ধের সময় এক ব্যক্তি নিহত হয়েছেন। গুলিতে নিহত নুরুল ইসলাম জামায়াতে ইসলামীর কর্মী এবং মতিহার থানা এলাকার ইসলামিয়া কলেজের অধ্যাপক ছিলেন।


রাজশাহী মেট্রোপলিটান পুলিশের কমিশনার মোহাম্মদ শামসুদ্দিন জানিয়েছেন, নুরুল ইসলামের বিরুদ্ধে পুলিশের উপর হামলা ও গাড়ি ভাংচুর সহ বিভিন্ন অভিযোগে আটটি মামলায় গ্রেফতারি পরোয়ানা ছিল।

তাকে গত রাত ন’টার দিকে আটক করা হয়। পুলিশের ভাষ্য অনুযায়ী, রাত সোয়া দুটোর দিকে অস্ত্র উদ্ধার ও তাঁর সহযোগীদের গ্রেপ্তার করার জন্য তাকে নিয়ে বিনোদপুর এলাকায় নলখোলা পৌঁছালে সহযোগীরা তাদের উপর হামলা চালায়। তখন গুলিতে মারা যান নুরুল ইসলাম। তিনি রাজশাহী সদরের ৩০ নম্বর ওয়ার্ড জামায়াতের সাথে যুক্ত ছিলেন বলে পুলিশ বলছে।

 শামসুদ্দিন বলছেন, গুরুতর আহত অবস্থায় তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তবে তার পরিবারের লোকেরা দাবি করছেন, তাকে হত্যা করা হয়েছে। তারা এ ব্যাপারে মামলা করার কথাও বলেছেন।

নিহতের ভাই ফজলুল হক জানান, মঙ্গলবার রাতে ডিবি পুলিশ পরিচয় দিয়ে একদল সাদা পোশাকধারী নূরুল ইসলামকে ধরে নিয়ে যায়। কলেজ শিক্ষকতার পাশাপাশি নিহত নূরুল ইসলাম প্রিন্টিং প্রেসের ব্যবসা করতেন। নগরীর কাদিরগঞ্জ এলাকার পদ্মা অপসেট প্রেস থেকেই সাদা পোশাকে পুলিশ আটক করে।  তিনি আরো বলেন, নূরুল ইসলামকে ধরে নিয়ে যাবার খবর পেয়ে গতরাতেই তিনি ডিবি অফিসে যান, এবং তাকে আটকাবস্থায় দেখতেও পান। ডিবি অফিস থেকে তাকে জানানো হয় যে পরদিন অর্থাৎ বুধবার সকালে তাকে কোর্টে নিয়ে যাওয়া হবে। কিন্তু সকালে তারা জানতে পারেন যে নূরুল ইসলামের লাশ হাসপাতালের মর্গে রাখা আছে, বলছিলেন ফজলুল হক।  তিনি  আরো জানান যে নূরুল ইসলাম ছাত্রজীবনে ইসলামী ছাত্রশিবির এবং পরে জামায়াতে ইসলামী করলেও বেশ কিছুদিন ধরেই তিনি নিষ্ক্রিয় ছিলেন।

সাতক্ষীরায় আরো একজন বন্দুকযুদ্ধে নিহত

7 kiraসাতক্ষীরার তালা উপজেলায় পুলিশের সঙ্গে আরেকটি বন্দুকযুদ্ধের ঘটনায় রফিকুল ইসলাম নামে আরো একজন লোক নিহত হয়েছে। পুলিশ বলছে, নিহত ব্যক্তি একটি ডাকাতদলের সাথে যুক্ত ছিলেন। স্থানীয় লোকজন বলছে সে জামায়াতে ইসলামির সাথে সংযুক্ত ছিল।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:০৪ অপরাহ্ণ | বুধবার, ২৮ জানুয়ারি ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com